চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিনিয়োগকারীদের জন্য আরো সহজ বিদ্যুৎ সংযোগ

বিনিয়োগ সেবা ও নতুন বিদ্যুৎ সংযোগ আরও সহজ ও দ্রুততর করতে সরকারের ৪টি সেবা প্রদানকারি সংস্থার সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর (এমওইউ) করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাজধানীর আগারগাঁও বিডা কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এমওইউ স্বাক্ষর হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) মইন উদ্দিন, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন, বিডার মহা পরিচালক মো. ওহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সিরাজুল ইসলাম বলেন, ব্যবসায় পরিবেশের উন্নয়নে বিনিয়োগ সেবাকে আরো সহজ,স্বচ্ছ ও দ্রুততর করা হচ্ছে। একই বাতায়নে নিয়ে আসা হচ্ছে, যাতে বিনিয়োগকারি সহজেই একই জায়গা থেকে সেবা গুলো পেতে পারেন।

তিনি বলেন, সমন্বিতভাবে সেবা প্রদানের লক্ষ্যে বিদ্যুৎ বিরতণকারি সংস্থার সাথে ইন্টিগ্রেশন বাস্তবায়নের যে এমওইউ স্বাক্ষর হলো, তাতে আগামীতে দেশি বিদেশি বিনিয়োগকারিরা অতি দ্রুত নতুন বিদ্যুৎ সংযোগ পাবেন।

অনুষ্ঠানে জানানো হয়, দেশি-বিদেশি বিনিয়োগকারিদের সব ধরণের সেবা অনলাইনে প্রদানের লক্ষ্যে বিডা ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর বিজনেস অটোমেশন লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর করে। এর প্রেক্ষিতে গত বছর ফেব্রুয়ারি মাসে অনলাইন ভিত্তিক ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের কার্যক্রম চালু করে। ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে ৩৫ টি সেবা প্রদানকারি সংস্থার ১৫৪ টির বেশি সেবা প্রদান করা সম্ভব হবে।

বর্তমানে ৭ টি সংস্থার ২১ টি সেবা প্রদান করা হচ্ছে এবং ইতোমধ্যে স্বাক্ষরিত এমওইউ করা ৪৫টি সেবা অনলাইন ভিত্তিক ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।