চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘পড়ালেখাই আমার একমাত্র অর্জন, চেহারা নয়’

২০১৯ সালে দেশের শীর্ষ তারকা অভিনেতা শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর নিয়ে ‘অভিনেত্রী’ হিসেবে আলোচনায় আসেন নবাগতা জাহারা মিতু। এরপর কলকাতার দেবের বিপরীতে নিজের দ্বিতীয় সিনেমা ‘কমান্ডো’তে নাম লিখিয়েও সমান আলোচিত হন।

সিনেমা মুক্তির আগেই ‘নায়িকা’ তকমা পাওয়া জাহারা মিতু এসেছিলেন চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন তিনশো সেকেন্ড এ। সেহাঙ্গল বিপ্লবের প্রযোজনায় শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় ক্যারিয়ার নিয়ে বেশকিছু প্রশ্নের সাবলীল উত্তর দেন মিতু।

কথা প্রসঙ্গে উঠে আসে মিতুর একাডেমিক পড়ালেখার বিষয়টিও। জানা যায়, সিনেমায় অভিষিক্ত হওয়ার দ্বারপ্রান্তে থাকা এই অভিনেত্রী শতভাগ স্কলারশিপে চীন থেকে ফ্যাশন ডিজাইনের উপর স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, পড়ালেখা আমার বাই বর্ন। ক্লাসে বরাবরই আমি প্রথম ছিলাম। ছোটবেলায় খেলাধুলা কিংবা মেকাপ- কিংবা এসবের দিকে খুব একটা আগ্রহ ছিলো না। বরং আমার সর্বপ্রথম ভালোবাসা ছিলো বই। আমি মনে করি, পড়ালেখাই আমার একমাত্র অর্জন, চেহারা নয়। চেহারাতো আল্লাহ তায়ালা দিয়ে দিয়েছেন। কিংবা এখনতো আর্টিফিশিয়াল পদ্ধতিতে একটু সুন্দর রাখতে পারে। জ্ঞান কিন্তু চর্চার বিষয়। আমি যতো চর্চা করছি, সেটা কিন্তু ততো বাড়ছে।

নায়িকাদের সাধারণত তার ভক্ত অনুরাগী থেকে শুরু করে সাধারণ মানুষও সৌন্দর্য দিয়েই বিচার করেন। এরকম পর্যবেক্ষণ মিতুরও। এ বিষয়ে তিনি বলেন, অনেকেই সৌন্দর্য দেখে কথা বলতে আসে, কিন্তু কথা বলতে গিয়ে একটু অবাকই হয়। হয়তো অনেকের ধারণা থাকে, দেখতে সুন্দর যারা তারা বোধহয় সব সময় ফ্যাশন-মেকাপ-গেটাপ নিয়েই সারাক্ষণ ব্যস্ত থাকে।

সিনেমায় পা রাখার আগে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা থেকে উঠে আসা জাহারা মিতু উপস্থাপনাতে বেশ জনপ্রিয়তা অর্জন করেন। তার অভিনীত মুক্তির প্রতীক্ষায় থাকা ‘আগুন’ ও ‘কমান্ডো’ ছবি ছাড়াও সম্প্রতি ‘যন্ত্রণা’ নামের আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। যে ছবিটি পরিচালনা করবেন অপূর্ব রানা, মিতুর বিপরীতে যে ছবিতে দেখা যাবে চিত্রনায়ক বাপ্পীকে।

বিজ্ঞাপন