চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রয়াত ড. মির্জা মোহাম্মদ রেজাউলের জন্য দোয়া

তিনি বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতির (বেলিড) সভাপতি ছিলেন

বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতি (বেলিড) এর প্রয়াত সভাপতি মির্জা মো: রেজাউল ইসলামের স্মরণে সিরডাপ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে দোয়া ও আলোচনা সভা হয়েছে।

শনিবার অনুষ্ঠানের শুরুতে রেজাউল ইসলামের কর্মজীবনের ওপর একটি সংক্ষিপ্ত ভিডিও উপস্থাপন করেন বেলিডের যুগ্ম-মহাসচিব এ, কে, এম নুরুল আলম। 

বিজ্ঞাপন

সেখানে মির্জা রেজাউলের বড় ছেলে মির্জা মো: আসিফ সাকিব তার বাবার জন্য দোয়া প্রার্থনা করে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) এর ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. ওমর যাহ্, সাবেক সংসদ সদস্য আখতার জাহান, ঢাকা আহসানিয়া মিশনের পরিচালক (তথ্য) কাজী আলী রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক কাজী মোস্তাক গাউসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক অধ্যাপক ড. এস. এম. জাবেদ আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. নাসিরউদ্দিন মিতুল, বাংলাদেশ গ্রন্থাগারিক সমিতির সভাপতি আলী আকবর ও বেলিডের ভারপ্রাপ্ত সভাপতি হাজেরা রহমান স্মৃতিচারণ করেন।

আলোচনা অনুষ্ঠানে সিরডাপের মহাপরিচালকের পক্ষ থেকে একটি শোক বার্তা পাঠ করা হয় এবং তা পরিবারের সদস্যদের হাতে তুলে দেন জাকিরুল হক।

আলোচনা সভায় প্রায় দুইশতাধিক গ্রন্থাগার পেশাজীবী, পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন। তারা রেজাউল ইসলামের স্মরণে খোলা শোক বইতে স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানের শেষে মরহুমের জন্য দোয়া করা হয়।

গত ১৫ই মার্চ বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতির (বেলিড) সভাপতি এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির গ্রন্থাগারিক ড. মির্জা মোহাম্মদ রেজাউল ইসলাম মৃত্যুবরণ করেন।

Bellow Post-Green View