চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পেস-ব্যাটারি মানেই সিলেট, কারণ কী?

চট্টগ্রাম থেকে: আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন তো আছেনই। সঙ্গে টেস্ট দলে যোগ হয়েছেন সিলেটের আরেক পেসার রেজাউর রহমান। ডাক নাম রাজা। খালেদ আহমেদ স্কোয়াডে না থাকলেও চট্টগ্রামে বাংলাদেশ দলের সঙ্গেই আছেন।

সিলেট হয়ে উঠেছে লাল বলের পেসার তৈরির কারখানা। পেসত্রয়ীর পর যেখানে সবশেষ সংযোজন রাজা। পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে তাসকিন আহমেদ চোটে পড়ায় হুট করেই টাইগারদের টেস্ট দলে ডাক আসে ২২ বছরের তরুণের।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরুর আগে বৃহস্পতিবার দুপুরে এলাকার দুই বড় ভাই আবু জায়েদ ও ইবাদতের সঙ্গে সেন্টার উইকেটে বোলিং করেন রাজা। পেস বোলিং কোচ ওটিস গিবসন কেমন দেখলেন নতুন ছেলেটিকে, সেটি এখন জানানো না গেলেও তিনজনের মধ্যে থেকেই চট্টগ্রাম টেস্টের পেসার বেছে নিতে হবে তাকে।

সিলেট থেকে নতুন নতুন পেসার উঠে আসার কারণ হিসেবে বিভাগীয় দলের কোচ রাজিন সালেহ চ্যানেল আই অনলাইনকে বললেন, ‘হতে পারে এটা ভৌগলিক কারণে। এখানকার একাডেমিগুলোতে যত ছেলে আসে, তাদের বেশিরভাগই পেসার থাকে। আরেকটা কারণ হতে পারে ভালো উইকেট। এখানকার উইকেট অন্যান্য জায়গার চেয়ে ভালো। কিছুটা দ্রুতগতির হওয়ায় পেসাররা বোলিং উপভোগ করে এবং ফাস্ট বোলার হতে চায়।’

‘ইতিবাচক ব্যাপার হল, রাজা তার পিক সময়ে টেস্ট দলে ডাক পেয়েছে। নির্বাচকদের ধন্যবাদ, এখানকার কোচদের কথায় তারা আস্থা রেখেছেন এবং তাকে পরখ করেছেন। আশা করি রাজা সুযোগ পেলে ভালো করবে। শুরু এবং শেষে একই এনার্জি নিয়ে সে বোলিং করতে পারে।’

বিজ্ঞাপন