চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাঁচ বছর আগেই মা হতে পারতাম: ঐশ্বরিয়া

দীর্ঘ পাঁচ বছর পর সিনেমা পর্দায় ‘জাজবা’ দিয়ে আজ ফিরেছেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রায় বচ্চন। তবে ফিরে এলে তো হবে না অনেক কিছুই যে পরিবর্তন হয়ে গেছে বলিউড ইন্ডাস্ট্রিতে।

বিজ্ঞাপন

পুরানোকে ফেলে অনেক নতুন মুখ জায়গা করে নিয়েছে বলিপাড়ায়। এমন সময়ে ফিরে আসা যেমনি সাহসী পদক্ষেপ; তেমনি বিপদ সংকেত। কারণ নিন্দুকের কথা সামাল দেওয়া তো আর চারটি খানি কথা না।

সিনেমা ‘জাজবা’ মুক্তি পাওয়ার আগ থেকেই নিন্দুকদের দাবি, ঐশ্বরিয়ার বয়স বেড়েছে! তাই ফিরে আসা ছবি ‘জজবা’ তে ঝুঁকি না নিয়ে মায়ের ভূমিকাতে অভিনয় করলেন। ঠিক যেমনটা করেছিলেন মাধুরী দীক্ষিত ‘আজা নাচলে ছবিতে। তেমনই শ্রীদেবীকেও করেছিলেন মায়ের চরিত্র সিনেমা ‘ইংলিশ ভিংলিশ এ।

নিন্দুকদের এমন কথা মেনে নেওয়া সাবেক বিশ্বসুন্দরী কাছে খুব সহজ ব্যাপার ছিলো না। বলিউড ইন্ডাস্ট্রিতে কথা আছে মায়ের চরিত্র করা মানে সেই নায়িকাদের ফুরিয়ে যাওয়ার শুরু হয়ে গেছে।

তবে বচ্চন পুত্রবধূ ছেড়ে দেওয়ার মানুষ নয় বেশ ভালই জবাব দিয়েছেন, ‘জানি, মায়ের চরিত্রে অভিনয় করলে তেমন প্রশংসা পাওয়া যায় না। কিন্তু কী আর করা যাবে তবে, আপনারা বুঝতে পারছেন না যে বয়সটা কোনও ব্যাপার নয়! চাইলে সেলুলেয়েডে মা আমি পাঁচ বছর আগেই হতে পারতাম।

‘অভিষেক বচ্চনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছি ২০০৭ সালে তার পরে ওই পাঁচ বছরের ২০১০ পর্যন্তই বা অপেক্ষা করার কী দরকার ছিল আরও আগেই তো মা হতে পারতাম।’

সেই পাঁচ বছর দেখলে দেখা যাবে, হৃতিক রোশনের সঙ্গে জুটি বেধে বিগ বাজেটের সিনেমা ‘যোধা আকবর’ কাজ করেছিলাম। তবে নিন্দুকরা যাই বলুক কেনো ‘জাজবা’ সিনেমার ট্রেইলর প্রকাশ পাওয়ার পর সাহসী অভিনয়ের কারণে দর্শক ও কাছের সহকর্মীদের কাছ থেকে প্রশংসা পেয়েছেন ঐশ্বরিয়া। 

এখন শুধু অপেক্ষা বক্স অফিস আগের মতো কতটুকু দখলে আনতে পারেন বচ্চন পুত্রবধূ। ‘জাজবা’ সিনেমায় ঐশ্বরিয়ার সঙ্গে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছে ইরফান খান। এছাড়াও রয়েছেন শাবানা আজমি।

সঞ্জয় গুপ্তা পরিচালিত সিনেমাটি শুক্রবার ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে। এর মধ্যে ‘শত্রুদেশ’ পাকিস্তানও রয়েছে।

Bellow Post-Green View