চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দক্ষিণী এই তারকারা প্রত্যাখ্যান করেছেন যেসব সুপারহিট ছবির প্রস্তাব

দক্ষিণী সিনেমা ও তারকারা সিনেমাগুলোর প্রস্তাব প্রত্যাখ্যান করলেও পরেও তা ব্যাপক হিট হয়েছিল

বলিউডে বিভিন্ন সময়ই এমন হয় যে অভিনেতা অভিনেত্রীরা অনেক সিনেমায় প্রস্তাব পাওয়া স্বত্ত্বেও তা প্রত্যাখ্যান করে থাকেন। কেননা তারা মনে করেন, তারা চলচ্চিত্র গুলোর জন্য পারফেক্ট নন কিংবা অনেক সময় তাদের জন্য কঠিন হয়ে পড়ে সিনেমার জন্য শিডিউল মেলানো। ফলে সিনেমাতে সেই চরিত্রেই কাস্ট করা হয়ে থাকে অন্য কাউকে। দুভার্গ্যবশত অনেক সময়ই সেই সিনেমা গুলোই সুপার হিট হয়ে যায়। এমনটা বহুবার যেমন বলিউড তারকাদের ক্ষেত্রে হয়েছে, ঠিক তেমনি হয়েছে দক্ষিণী তারকাদের ক্ষেত্রেও।

চলুন এক নজরে জেনে নেওয়া যাক এমনই কিছু দক্ষিণী সিনেমা ও তারকাদের নাম যারা সিনেমা প্রত্যাখ্যানের পরও তা ব্যাপক হিট হয়েছিল:

বিজ্ঞাপন

সাঁই পল্লবী (ডিয়ার কমরেড)
বিজয় দেবরকোন্ডার বিপরীতে ‘ডিয়ার কমরেড’ সিনেমাটির জন্য পরিচালকের পছন্দের তালিকায় প্রথম নাম ছিল সাঁই পল্লবীর। কিন্তু ছবিতে চুম্বনের দৃশ্য থাকায় ছবিটিতে চুক্তিবদ্ধ হননি মালায়ালাম এই অভিনেত্রী। পরবর্তীতে সিনেমাটির জন্য রাশমিকা মান্দানাকে কাস্ট করা হয়েছিল সেই চরিত্রে। ছবিটি সব শ্রেণির দর্শকের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো।

শরওয়ানন্দ (অর্জুন রেড্ডি)
এক ‘অর্জুন রেড্ডি’ সিনেমাতে অভিনয় করেই সকলের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পৌঁছে যান দক্ষিণী জনপ্রিয় তারকা বিজয় দেবরকোন্ডা। তবে ছবিটির জন্য পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা প্রথমে পছন্দ করেছিলেন শরওয়ানন্দকে। এমনকি স্ক্রিপ্টও পড়েছিলেন দক্ষিনী এই অভিনেতা। কিন্তু পরবর্তীতে সব কিছু ব্যাটে-বলে না মেলায় ‘অর্জুন রেড্ডি’ তে দেখা যায়নি তাকে। বিজয়ের এই ছবিটি এতোটাই জনপ্রিয়তা পায় যে, বলিউডে শহীদ কাপুরকে দিয়ে এটার রিমেক করা হয় ‘কবীর সিং’ নামে।

মলা পাল (মহানতি)
দক্ষিণী জনপ্রিয় পরিচালক নাগ অশ্বিন পরিচালিত ‘মহানতি’ ছবিটির সাবিত্রী চরিত্রটির কথা নিশ্চয় সবার মনে রয়েছে। ছবিটিতে সাবিত্রী চরিত্রে কীর্তি সুরেশকে দেখা গেলেও কিন্তু চরিত্রটির জন্য পরিচালকের প্রথম পছন্দ কীর্তি ছিল না। চরিত্রটির জন্য পরিচালক প্রথমে প্রস্তাব দিয়েছিলেন অমলা পালকে। কিন্তু অভিনেত্রীর ব্যক্তিগত সমস্যা থাকায় তিনি ছবিটিতে চুক্তিবদ্ধ হতে পারেননি বলে একটি সাক্ষাতকারে জানিয়েছিলেন।

নয়নতারা (চেন্নাই এক্সপ্রেস)
২০১৩ সালে মুক্তি প্রাপ্ত রোহিত শেঠি পরিচালিত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিটির কথা নিশ্চই সবার মনে? ছবিটির মূল ভূমিকায় বলিউড ‘বাদশা’ শাহরুখ খান অভিনয় করলেও তার বিপরীতে অভিনয় করার কথা ছিল দক্ষিনী অভিনেত্রী নয়নতারার। তবে তিনি বলিউডের সিনেমাতে অভিষেকের জন্য প্রস্তুত না থাকায় তার পরিবর্তে দীপিকা পাডুকোনকে কাস্ট করা হয়েছিল সেই চরিত্রে।

আল্লু অর্জুন (গীতা গোবিন্দম)
বিজয় দেবরকোন্ডা অভিনীত তেলেগু রোমান্টিক সিনেমা ‘গীতা গোবিন্দম’। ছবিটিতে বিজয় ও রাশমিকার জুটি দর্শকদের কাছে বেশ পছন্দনীয় হলেও পরিচালকের পছন্দের তালিকায় প্রথম নাম ছিল দক্ষিণী অ্যাকশন হিরো আল্লু অর্জুনের নাম। তবে ছবিটির প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল আল্লু অর্জুন। যদিও তিনি সঠিক ভাবে উল্লেখ করেননি এর কারণ। তবে, ধারণা করা হয় রোমান্টিক সিনেমাতে অভিনয় না করার জন্যই প্রস্তাব ফিরিয়েছিলেন।