চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবির শতবর্ষ: মঞ্চে আবেগাপ্লুত ‘চিরকুট’ এর সুমি

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শিল্পী শারমিন সুলতানা সুমির ব্যান্ড দল ‘চিরকুট’। এ সময়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সুমি।

গান পরিবেশনের আগে অতিথিদের শারমিন সুলতানা সুমি বলেন, ‘আজকে আমরা যা, আমাদের বানিয়েছে এই ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ বছর আমাদের ব্যান্ডের বয়স। আমি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রী। আমাদের শ্রদ্ধেয় শিক্ষকগণ, বিশ্ববিদ্যালয়ের যারা গণ্যমান্য আছেন, সকলকে আমাদের সালাম, শুভেচ্ছা ভালোবাসা, কৃতজ্ঞতা। আমি খুব দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের যে সাহস বুকের ভেতরে পুঁতে দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়, তা দিয়ে পৃথিবী জয় করা যায়। এটা দিয়ে একটা চিরকুট গড়ে ফেলা যায়, যেটা বিশ বছর ধরে সারা পৃথিবীতে বাংলা গান নিয়ে প্রতিনিধিত্ব করে। আমি আসলে শক্ত থাকতে থাকতে টায়ার্ড হয়ে গিয়েছি, নিজের জায়গায় এসে একটু আবেগপ্রবণ হয়ে গেলাম।’

বিজ্ঞাপন

‘চিরকুট’ ছাড়াও এই আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা আবৃত্তি পরিবেশন করেন।

সুমি ২০০২ সালে চিরকুট ব্যান্ড গঠন করেন। চিরকুট’ ব্যান্ডের নামটি তার দেয়া। চিরকুট ব্যান্ডের প্রধান ভোকালিস্টের পাশাপাশি দলের অধিকাংশ গান সুমির লেখা এবং সুরারোপ করা।

বিজ্ঞাপন