চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাসে সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ৫৩ হাজার

আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়ালো

প্রায় সমগ্র বিশ্বকে আক্রান্ত করেছে কোভিড-১৯ করোনাভাইরাস। সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন এবং মারা গেছে ৫৩ হাজার ১৯০ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে, সারাবিশ্বের ২০৪ টি দেশ ও অঞ্চল করোনায় আক্রান্ত হয়েছে।

বিজ্ঞাপন

বিগত কয়েকদিনের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় সর্বাধিক করোনায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। ২৯ হাজার ৪৩০ জন আক্রান্ত। মারা গেছে ৯৬১। করোনা আউটব্রেক করার পর থেকে এখন পর্যন্ত দেশটির মোট আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ লাখ ৪৪ হাজার ৪৩৩ জন। যুক্তরাষ্ট্রে মোট মৃত্যূ হয়েছে ৬ হাজার ৬৩ জন (৩ এপ্রিল, সকাল ৭টা পযন্ত)।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইউরোপের ইটালি, স্পেন, যুক্তরাজ্য, ফ্রান্সে আক্রান্ত ও মৃত্যুর হার কমছে না। মৃতের দিক থেকে প্রথম দুটি দেশই ইটালি ও স্পেন।

ইটালিতে গতকাল মারা গেছে ৭৬০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৯১৫। স্পেনে গতকাল মৃত্যু হয়েছে ৯৬১ জনের। মোট মৃত্যু ১০ হাজার ৩৪৮ জন। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ৩৫৫ জন, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু। দেশটিতে মোট মৃত্যু ৫ হাজার ৩৮৭ জন।

আগেরদিনের ধারাবাহিকতায়  গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ৫৬৯ জন।

গতকাল আবার জার্মানি আউটব্রেক করেছে। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ১৬৬ জন। বেলজিয়াম, নেদারল্যান্ডও পিছিয়ে নেই মৃতের হারের দিক থেকে। গতকাল তুরস্কে মারা গেছে ৭৯ জন। করোনাভাইরাস ইরানে তার ধারাবাহিকতা ধরে রেখেছে। গতকালও ইরানে মৃত্যু হয়েছে ১২৪ জন। ইরানে মোট মৃত্যু ৩ হাজার ১৬০জন।