চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কবরী ম্যাডাম মায়ের মতো স্নেহ করেন: সালওয়া

পর্দায় ভ্যালকি দেখানোর অপেক্ষায় সালওয়া, কবরীর কাছ থেকে শিখছেন মন্ত্র…

‘প্রথমে খুব নার্ভাস ছিলাম। ভেতরে ভয় কাজ করছিল। কিন্তু ম্যাডাম এমনভাবে আমাকে ওয়েলকাম করলেন আমি তো পুরো অবাক! সব ভয় কেটে গেল। উনি হয়ে গেলেন বন্ধুর মতো। গল্প করলেন, খাওয়ালেন, গাড়িতে নিয়ে শহর ঘোরালেন, বাসায় ডেকে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত আড্ডা দিলেন। সে কি আনন্দ! বলে বোঝাতে পারবো না। অনেক পরামর্শ দিলেন, তার ক্যারিয়ার যখন তুঙ্গে সেই সময়কার মজার মজার ঘটনা শেয়ার করলেন। দেখলাম, কবরী ম্যাডাম মায়ের মতো স্নেহ করছেন।’

চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে কিংবদন্তী অভিনেত্রী কবরী সারোয়ারকে নিয়ে এভাবেই মুগ্ধতা নিয়ে বলছিলেন নিশাত নাওয়ার সালওয়া। যিনি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ সুন্দরী প্রতিযোগিতায় প্রতিযোগী হিসেবে ছিলেন। তিনি কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ ছবির নায়িকা। সরকারি অনুদান পাওয়া এ ছবির শুটিং মার্চেই শুরু হয়েছিল। কিন্তু করোনার কারণে দুদিন শুটিং করেই আটকে যায়। কবরী আবারও তার ইউনিট নিয়ে শুটিংয়ে ফিরতে যাচ্ছেন। তার আগে নায়িকাকে নিয়ে কদিন গ্রুমিংও করিয়েছেন।

বিজ্ঞাপন

সালওয়া বলেন, ম্যাডাম খুব সহজেই মানুষকে আপন করে নিতে জানেন। তার সংস্পর্শ পেয়ে আমি তাই বুঝেছি। তাছাড়া তিনি খুবই ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। সত্যি কথা বলতে, ম্যাডাম একেবারে নিজের মেয়ের মতো আমাকে আদর করছেন।তিনি বলেন, কবরী ম্যাডাম ভালো কাজের পরামর্শ দিয়েছেন। স্ক্রিনে কীভাবে নিজের সেরাটা দেয়া যায় সেই মন্ত্রও আমাকে শিখিয়েছেন। অল্প দিনেই তার মতো ‘লিভিং লিজেন্ড’-এর ছায়া পাওয়া আমার কাছে পরম সৌভাগ্যের বলে মনে করি।

বিজ্ঞাপন

সালওয়া ও আজাদ

‘এই তুমি সেই তুমি’ ছবিতে সালওয়ার নায়ক রিয়াদ রায়হান। যিনি ২০১৪ সালে চ্যানেল আই আয়োজিত রিয়্যালিটি শো ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন। সালওয়া জানান, যথাযথ সেফটি মেনেই আমরা ৩ সেপ্টেম্বর থেকে মানিকগঞ্জে শুটিং শুরু করবো। এ লটে পুরো কাজ শেষ হবে।

এর আগে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ নামে প্রথম ছবিতে অভিনয় করেন সালওয়া। তার ওই ছবিটি মুক্তির অপেক্ষায়। বলেন, রোজার ঈদে মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে সম্ভব হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। দুটি ছবি মুক্তির আগে আরও এক ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন সম্ভাবনাময়ী এ তরুণী।

সালওয়ার সঙ্গে শিপন মিত্র

সাইদুল ইসলাম রানা পরিচালিত এ ছবির নাম ‘বীরত্ব’। সালওয়া জানান, অ্যাকশন থ্রিলার গল্পের ছবি এটি। বিপরীতে থাকবেন ‘দেশা দ্য লিডার’ খ্যাত শিপন মিত্র। তিনি বলেন, বৃহস্পতিবার এ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। গল্পটা বেশ শক্তিশালী। এজন্য কাজটি করতে রাজি হয়েছি। কবরী ম্যাডামের ছবি শেষ করে এটার শুটিং শুরু করবো।

ঝলমলে রুপালী দুনিয়াতে কাজ প্রসঙ্গে সালওয়া বলেন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্লাটফর্ম থেকে বের হওয়ার পরে অনেকেই নাটকে কাজ করেছেন, কিন্তু আমি কোনো নাটকে কাজের অফার পাইনি। সিনেমায় আগে ডাক পাই। প্রথম ছবি করে খুব ভালো লাগে। এজন্য চলচ্চিত্রেই অগ্রসর হই। যে কাজগুলো করছি দর্শকদের কাছে পৌঁছানোর পর তারা কেমনভাবে আমাকে গ্রহণ করবে সেটা দেখার অপেক্ষায় আছি। দর্শকের রায়ে আমার ভবিষ্যৎ ডেসটিনেশন অপেক্ষা করছে।

তিনি বলেন, সব সেক্টরে নিজেকে প্রতিষ্ঠার জন্য পরিশ্রম ও ভালো কাজ দরকার। আমিসহ সমসাময়িক যারা কাজ শুরু করেছি, আমাদের জন্য সময়টা ভীষণ প্রতিকূল। চলচ্চিত্রের অবস্থা তো খারাপ, তাছাড়া করোনা এসে একটা ধাক্কা দিল। নইলে আমার মতো অনেক নতুনদের হয়তো দু-একটি ছবি মুক্তি পেয়ে যেত। এই অবস্থায় সার্ভাইভ করাটা ‘সো টাফ’। তারপরও হাল ছাড়া যাবেনা। আমাদের মতো নতুনদের কারও না কারও মাধ্যমেই হয়তো ইন্ডাস্ট্রি আবার হারানো গৌরব ফিরে পাবে।