চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এলটন জন ভুল বুঝেছেন: ভ্লাদিমির পুতিন

শনিবার জাপানে জি-টুয়েন্টি শীর্ষ বৈঠকে এলটন জনের মন্তব্য প্রসঙ্গে পুতিনকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এলটন জন রাশিয়ার এলজিবিটি রাইটস সম্পর্কে ভুল বুঝেছেন। এলটন জনের প্রশংসাও করেছেন পুতিন।

রাশিয়ার প্রেসিডেন্ট এলটন জন প্রসঙ্গে বলেন, ‘তাকে সম্মান করি, তিনি একজন দারুণ মিউজিসিয়ান। কিন্তু আমি মনে করি তিনি ভুল বুঝেছেন।’

বিজ্ঞাপন

রাশিয়ান আইনে অপ্রাপ্তবয়স্কদের সামনে সমকামিতার বিষয় তুলে ধরা কিংবা প্রচার সম্পূর্ণ নিষিদ্ধ। জি-টুয়েন্টি শীর্ষ বৈঠকে সমকামিতা প্রসঙ্গে পুতিন বলেন, সমকামী মানুষদের নিয়ে রাশিয়ার কোনও সমস্যা নেই। কিন্তু লিঙ্গ পরিচয় সম্পর্কে সিদ্ধান্ত শুধুমাত্র প্রাপ্তবয়স্করা নিতে পারে, তাই শিশুদের এর মাঝে না টেনে আনাই ভালো।

ফিন্যানসিয়াল টাইমস এ প্রকাশিত পুতিনের একটি সাক্ষাৎকার থেকেই এলটন জনের সঙ্গে পুতিনের বিরোধ শুরু হয়েছে। সেখানে পুতিন পশ্চিমা উদারনীতিকে বুদ্ধিবৃত্তিশূন্য বহু-সংস্কৃতি এবং সেক্সুয়াল ডাইভারসিটির জন্য অভিযুক্ত করেছেন।

পুতিনের এমন মন্তব্যে অসন্তুষ্ট হয়ে এলটন জন সোশ্যাল মিডিয়া টুইটারে লিখেছিলেন, ‘ডিয়ার প্রেসিডেন্ট পুতিন, ফিন্যানসিয়াল টাইমস টাইমস-এ দেয়া আপনার সাম্প্রতিক সাক্ষাৎকারে পড়ে খুব কষ্ট পেয়েছি। আপনার এই চিন্তাধারার সঙ্গে পুরোপুরি দ্বিমত পোষণ করছি।’ এনডিটিভি

Bellow Post-Green View