চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনুপমের ডায়েরির পাতায় লেখা গান জয়ার ‘কণ্ঠ’তে

প্রকাশ পেল জয়া অভিনীত মুক্তি প্রতীক্ষিত ‘কণ্ঠ’ ছবির গান ‘তোমার জন্মদিনে।’ গানটি প্রকাশের অনুষ্ঠানের একটি লাইভ ভিডিও সোশ্যাল মিডিয়া ফেসবুকে শেয়ার করেছেন জয়া আহসান।

‘তোমার জন্মদিনে’ গানটির কথা এবং সুর করেছেন অনুপম রায়। গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘তোমার জন্মদিনে’ আমার ডায়েরির পাতা থেকে উঠে আসা একটি গান। আমার লেখা ছিল, সেটা শিবুদাকে একদিন ভুল করে দুপুরে শুনিয়ে ফেলেছিলাম। শিবুদার সেটা ভালো লেগে যায় এবং ‘কণ্ঠ’ ছবিতে গানটি স্থান পেয়ে যায়।

বিজ্ঞাপন

অনুপম রায়ের হাত ধরে যারা কলকাতার ছবির গানে এসেছেন সবাই নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন। এবার তিনি ‘তোমার জন্মদিনে’ গানটির জন্য বেছে নিয়েছেন তুষার দেবনাথকে। এটাই তার প্রথম প্লেব্যাক।

এই প্রসঙ্গে অনুপম বলেন, আমার কাছে ছবির গল্পের একটি ব্রিফ ছিল। একটি তরুণ কণ্ঠ আমি খুঁজছিলাম। তুষার যে শুধু ভালো গায় শুধু তাই না ও একজন দারুণ মিউজিশিয়ান। ও ভালো গিটার বাজায়, ওর একটি ব্যান্ড আছে, দারুণ পারফর্মও করে। ও এই গানটা মঞ্চে ভালো পারফর্ম করতে পারবে। আমি চাই এরপর ও আরও অনেক কাজ করুক। এটা শুধু ইন্সপারেশন। এরপর পুরোটাই ওর হাতে।

তুষার বলেন, ‘দাদা যে আমার গলার উপর বিশ্বাস রেখে আমাকে দিয়ে গানটি গাইয়েছে, শিবুদা যে সিনেমাতে আমার গলা রেখেছে, সেজন্য অনেক ধন্যবাদ।’

জয়াকে নিয়েই এই গানটি তৈরি হয়েছে। গানটির প্রসঙ্গে জিজ্ঞেস করায় জয়া শুটিং এর সময়গুলোর কথা মনে করে বলেন, আমার মনে পড়ছে যখন আমরা ভিডিওগুলো নিচ্ছিলাম, গানটা পেছনে বাজছিল। এই গানটা আমাদের ইমোশনটাকে আরও অনেক বাড়িয়ে দিয়েছিল। অসাধারণ গান। আমার ভীষণ পছন্দ।

গলার ক্যানসারে আক্রান্ত এক ব্যক্তির জীবনের গল্পের ছায়ায় তৈরি শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় পরিচালিত ছবি ‘কণ্ঠ’। ধূমপানের বিরুদ্ধে সচেতনতা বাড়াবে ছবিটি। ছবিতে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, পাওলি দাম ও জয়া আহসান।

ছবিতে একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় দেখা যাবে জয়াকে। ক্যানসারের সঙ্গে লড়াই করা মানুষটির চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় নিজেই। রেডিওর একজন আরজের ভূমিকায় দেখা যাবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে। আর তার স্ত্রীর ভূমিকায় থাকছে পাওলি দাম। ১০ মে মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’।

Bellow Post-Green View