চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

উইম্বলডনে ‘পিরিয়ডের’ সময় ড্রেস কোডে থাকবে ছাড়

Nagod
Bkash July

ঐতিহ্যগত নিয়ম অনুযায়ী ১৪৫ বছরের পুরনো আসর উইম্বলডনে অংশ নেয়া খেলোয়াড়দের সাদা রঙের পোশাক ও আন্ডারশর্টস পরিধান করা বাধ্যতামূলক। গাঢ় রঙের কিছু তো বটেই, অফ-হোয়াইট রঙের কিছু পরিধান করাও নিষেধ। তবে নারী খেলোয়াড়রা পিরিয়ড চলাকালীন সময়ে যাতে কোনো বিব্রতকর অবস্থায় না পড়েন, সেজন্য ড্রেস কোডে ছাড় দেয়ার সিদ্ধান্ত এসেছে।

Reneta June

উইম্বলডনে নারী খেলোয়াড়দের আগামী বছর থেকে গাঢ় রঙের আন্ডারশর্টস পরার অনুমতি দেয়া হবে। অল ইংল্যান্ড ক্লাব এমন ঘোষণা দিয়েছে। ড্রেস কোডে পরিবর্তন আনার বিষয়ে সাম্প্রতিক সময়ে ব্যাপক আলোচনার পর এমন সিদ্ধান্ত নেয়া হল।

ম্যানচেস্টার সিটিসহ মেয়েদের ফুটবল ক্লাবগুলো ধারাবাহিকভাবে সাদা শর্টস পরিধান করে খেলার নিয়ম থেকে সরে আসার নজির স্থাপন করেছে। এবার উইম্বলডনও সেই ধারা অনুসরণ করতে চলেছে।

উইম্বলডনের প্রধান নির্বাহী স্যালি বোল্টন বলেছেন, খেলোয়াড়দের সমর্থনের জন্য ও কীভাবে তারা সেরা পারফর্ম করতে পারে তা নিয়ে প্রতিক্রিয়া শোনার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, খেলোয়াড় এবং বিভিন্ন নীতি নির্ধারণী গ্রুপের প্রতিনিধিদের সাথে আলোচনার পর ব্যবস্থাপনা কমিটি উইম্বলডনে সাদা পোশাকের নিয়ম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। যার অর্থ আগামী বছর থেকে মেয়েরা প্রতিদ্বন্দ্বিতার সময় চাইলে গাঢ় রঙের আন্ডারশর্টস পরিধান করতে পারবেন।’

‘আমাদের আশা, এই নিয়ম পরিবর্তনে খেলোয়াড়দের সম্ভাব্য উদ্বেগ থেকে মুক্তি মিলবে। তাদের পারফরম্যান্সের উপর সম্পূর্ণভাবে মনযোগী করতে সাহায্য করবে।’

BSH
Bellow Post-Green View