চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বীথির পড়াশোনার দায়িত্ব নিলো উত্তরা ইউনিভার্সিটি

Nagod
Bkash July

তুরাগে বিস্ফোরণে নিহত গাজী মাজহারুল ইসলামের মেয়ে বীথি আক্তারের পড়াশোনার দায়িত্ব নিয়েছে উত্তরা ইউনিভার্সিটি।

গত শনিবার (৬ আগস্ট) দুপুরের তার বাবা গাজী মাজহারুল ইসলাম ঢাকার উত্তরার তুরাগের রাজাবাড়ি এলাকায় ভাঙারি দোকানে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে মারা যান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উত্তরা ইউনিভার্সিটি জানায়, বুধবার ১০ আগস্ট উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য আবিদ আজিজ এর নেতৃত্বে একটি টিম বীথী আক্তারের রাজবাড়ী তুরাগের বাড়িতে গিয়ে তার মায়ের সাথে সাক্ষাৎ করেন।

সেসময় বিথী আক্তার কে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ৪ বছর মেয়াদী অনার্স প্রোগ্রামে সম্পূর্ণ বিনামূল্যে পড়াশোনা করার ব্যবস্থা করেন এবং ইউনিভার্সিটির পক্ষ থেকে পড়াশোনা চলাকালীন অবস্থায় আথি‍র্ক সহযোগিতা সহ সব ধরণের সহযোগিতা দিয়ে পাশে থাকার আশ্বাস দেন।

বিস্ফোরণের দিন বাবার কাছ থেকে ১২ হাজার ৮০০ টাকা নিয়ে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ভর্তি হতে গিয়েছিলেন মেয়েটি। সব আনুষ্ঠানিকতা শেষে যখন টাকা জমা দেবেন, তখনই মুঠোফোনে জানতে পারেন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন বাবা। ভর্তি না হয়েই ছুটে যান হাসপাতালে।

সেদিন রাতেই ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবা। বাবার দাফনে ব্যয় হয়ে যায় ইউনিভার্সিটিতে ভর্তির জন্য বাবার দেওয়া সেই টাকা। উত্তরা ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এই বিষয়টাকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করে বীথি আক্তারের উচ্চ শিক্ষা গ্রহণ নিশ্চিত করতে তার পড়াশোনা সকল দায়িত্বভার গ্রহণ করেন।

BSH
Bellow Post-Green View