চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

বিচার বিভাগের কাছে নথি জব্দের ব্যাপারে ট্রাম্পের আবেদন

Nagod
Bkash July

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের বিচার বিভাগে আবেদন করেছেন এফবিআই অনুসন্ধানে তার বাড়ি থেকে জব্দ করা ফাইলের তদন্ত যেন স্থগিত করা হয়।

Reneta June

ট্রাম্পের আইনি দল বলেছে, ফ্লোরিডার মার-এ-লাগো থেকে এজেন্টদের সরিয়ে দেওয়া নথিগুলির তদারকি করার জন্য একজন নিরপেক্ষ আইনজীবী নিয়োগ করা হবে।

মি. ট্রাম্পের সম্ভাব্য নথিগুলি ভুল ব্যবস্থাপনার জন্য তদন্ত করা হচ্ছে।

সোমবার ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীরা আদালতে বলেছেন, একজন “নিরপেক্ষ” তৃতীয় পক্ষের অ্যাটর্নি নিয়োগ দেওয়া হবে। যিনি দেখবেন জব্দ করা ফাইলগুলি ঠিক আছে কিনা এবং সেটা হলে বেশ কিছু যোগাযোগের রেকর্ড সাবেক প্রেসিডেন্টকে জনসমক্ষে প্রকাশ করতে হবে না।

সাধারণত ফৌজদারি মামলাগুলিতে অভিজ্ঞদের নিয়োগ করা হয়। কিছু প্রমাণ অ্যাটর্নি-ক্লায়েন্ট বিশেষাধিকারের অধীনে সুরক্ষিত হতে পারে। অন্যান্য আইন আছে যা আদালতে এটিকে অগ্রহণযোগ্য করে তুলতে পারে।

বিচার বিভাগ (ডিওজে) একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে, প্রসিকিউটররা মি. ট্রাম্পের মামলা সম্পর্কে অবগত ছিলেন এবং আদালতে প্রতিক্রিয়া জানাবেন। মুখপাত্র অ্যান্থনি কোলি বলেছেন, “সম্ভাব্য কারণের প্রয়োজনীয় অনুসন্ধানের পরে একটি ফেডারেল আদালত কর্তৃক মার-এ-লাগোতে অনুসন্ধান পরোয়ানা অনুমোদিত হয়েছিল।

ডোনাল্ড ট্রাম্পের মামলার আবেদনটি করা হয়েছে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের এমন একজন বিচারকের আদালতে, যাকে ২০২০ সালে ট্রাম্প মনোনয়ন দিয়েছিলেন।

ট্রাম্পের একজন মুখপাত্র টেইলর বুডোউইচ নথিপত্র জব্দের ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছেন।

 

 

BSH
Bellow Post-Green View