চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

টাঙ্গাইলে দরিদ্র সেনা বীরমুক্তিযোদ্ধাদের পাঁকা ঘর দিল সেনাবাহিনী

Nagod
Bkash July

টাঙ্গাইলের ভূঞাপুরে দরিদ্র সেনা বীরমুক্তিযোদ্ধাদের মাঝে পাঁকা ঘর নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

Reneta June

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব সেনানিবাসের ২৪ বেঙ্গল ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর জুনায়েদ হোসেন উপস্থিত থেকে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বাগবাড়ির সেনা বীরমুক্তিযোদ্ধা মুসলিম আলী ও নলীন গ্রামের সেনা বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমানের কাছে ঘরটি হস্তান্তর করেন।

এর আগে ঘরগুলো একজন ঠিকাদারের মাধ্যমে নির্মাণ কাজ করেন সেনাবাহিনীর একটি ইউনিট। বারান্দাসহ পাঁকা ঘরটিতে ২টি রুম, আলাদা রান্না ঘর, ওয়াশ রুম এবং টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

বীরমুক্তিযোদ্ধা ও তাদের পরিবার জানান, চরাঞ্চলে থাকার কারণে কয়েক বার নদী ভাঙনের কবলে পড়ে ভিটাবাড়ি হারিয়ে নিঃস্ব ছিলো তারা। পরে অন্যত্র জমি থাকলেও পরিবার-পরিজন নিয়ে থাকার ঘর ছিল না । পরে সেনাবাহিনীর পক্ষ থেকে গৃহহীন হিসেবে পাঁকা ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। শেষ বয়সে জীবনটা ভালভাবে কাটবে বলে আশা তাদের।

বঙ্গবন্ধু শেখ মুজিব সেনানিবাসের ২৪ বেঙ্গল ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর জুনায়েদ হোসেন জানান, অবসরপ্রাপ্ত এসব অসহায় গৃহহীন সেনা বীরমুক্তিযোদ্ধাদের সেনাবাহিনীর পক্ষ থেকে আবাসনের জন্য পাঁকা ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। তারা দেশের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। বিভিন্ন জায়গায় আরো গৃহহীন সেনা বীরমুক্তিযোদ্ধাদের জন্য ঘর নির্মাণের কাজ চলছে।

সেনা বীরমুক্তিযোদ্ধা মুসলিম আলী ও আব্দুর রহমানের বাড়ি গাবসারার চরাঞ্চলে। কিন্তু যমুনা নদীর ভাঙনে ঘরবাড়ি হারিয়েছে। অন্যত্র জায়গা থাকলেও থাকার ঘর ছিল না। পরে সেনাবাহিনী তাদের থাকার জন্য পাঁকা ঘর নিমাণ করে হস্তান্তর করে।

BSH
Bellow Post-Green View