চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

টি-টুয়েন্টি বিশ্বকাপ: চ্যাম্পিয়ন পাবে ১৬ কোটি

Nagod
Bkash July

অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে চলা টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ৫৬ লাখ ডলারের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৬ কোটি এক লাখ ৫০ হাজার টাকা।

Reneta June

বিশ্বকাপের রানার্সআপ দল পাবে ৮ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৭৫ হাজার টাকার কাছাকাছি। ১৬ দলের টুর্নামেন্টে দুই সেমিফাইনালিস্ট ৪ লাখ ডলার করে পাবে।

সুপার টুয়েলভ পর্বে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো ৪০ হাজার ডলার পকেটে পুরবে। সেমির আগে বাদ যাওয়া আট দল ৭০ হাজার ডলার নিয়ে ফিরবে। অর্থাৎ, কোনো ম্যাচ না জিতলেও অংশগ্রহণ করার জন্যই বাংলাদেশ ৭০ হাজার ডলার বা ৭০ লাখ টাকা পাবে।

সরাসরি সুপার টুয়েলভে খেলা নিশ্চিত করা আট দল হল- বাংলাদেশ, স্বাগতিক অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও সাউথ আফ্রিকা।

বাছাইপর্বের আদলে হবে প্রথম রাউন্ড। সেখানে অংশ নেবে নামিবিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ে। দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে এ আট দল। অংশগ্রহণের জন্য দলগুলো পাবে ৪০ হাজার ডলার করে। প্রতিটি ম্যাচ জিতলেও দলগুলোর ৪০ হাজার ডলার করে জুটবে।

BSH
Bellow Post-Green View