চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার প্রবাসীদের নিয়ে গাইলেন বাবু

অভিনেতা হিসেবে তুমুল জনপ্রিয়তা অর্জন করলেও গানের জগতে বেশ সুনাম আছে ফজলুর রহমান বাবুর। নানা বিষয় নিয়ে গান করেছেন তিনি। এবার তার গানে মূর্ত হয়েছে প্রবাসীদের কথা।

তরুণ কথাশিল্পী রনি রেজার কথায় নতুন এই গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন কণ্ঠশিল্পী খায়রুল ওয়াসী ও সংগীতায়োজন করেছেন মিনহাজ জুয়েল।

Reneta June

আসছে ঈদুল আজহায় প্রবাসীদের নিয়ে করা গানটি প্রকাশ হবে প্রবাস টাইমের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রবাস টাইমের সম্পাদক মো. বাইজিদ আল-হাসান।

বিজ্ঞাপন

তিনি বলেন, এক মাস আগে রাজধানীর নিকেতন এলাকার একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। এরপর পর্যায়ক্রমে গানের সমস্ত কাজ শেষ করা হয়েছে। সব ঠিকঠাক থাকলে ঈদুল আজহার আগের রাতে গানটি মুক্তি দেয়া হবে।

গানটিতে প্রবাসীদের হাসি-কান্না, পাওয়া, না পাওয়ার কথা উঠে এসেছে বলে জানান গীতিকার রনি রেজা। তিনি আরও বলেন, এক কোটির ওপর প্রবাসী বাঙালি রয়েছে বিভিন্ন দেশে। আপনজনের মায়া ত্যাগ করে, আপন ভূমি ছেড়ে, সমস্ত দুঃখ কষ্ট বুকে চাপা দিয়ে তারা উপার্জন করে যাচ্ছেন কেবল আপনজনের মুখে একটু হাসি ফোটানোর জন্য। তাদের সত্যিকার কষ্টটাও হয়তো আমরা অনেকে অনুভব করতে পারি না। এই অনুভবের জায়গা থেকেই গানটি লেখা। প্রবাসী ভাইদের ভালো লাগলেই গানটি সার্থক হবে।

নন্দিত অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু বলেন, গানটির কথা আমার খুব পছন্দ হয়েছে। প্রবাসীদের নিয়ে অনেক গান হলেও এটি ভিন্ন রকমের। আশা করছি সবার ভালো লাগবে।