চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

চরম অর্থাভাবে ভুগছেন রোনালদিনহো

চরম অর্থাভাবে ভুগছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। দেউলিয়া হয়ে পড়েছেন সাবেক এই সেলেসাও তারকা। খবর ইউরোপীয় সংবাদমাধ্যমের।

পেশাদার ফুটবলার হওয়ার পর থেকেই বিলাসী জীবনযাপন করতেন রোনালদিনহো। এমনকি প্রচুর পার্টিতে অংশ নিতেন ব্যালন ডি’অর জয়ী এই তারকা। বিলাসী মনোভাবের কারণে সামর্থ্য থাকা সত্ত্বেও নিজের ক্যারিয়ারকে সেভাবে রঙ্গিন করতে পারেননি সাবেক এই বার্সালোনা তারকা। ছিটকে গেছেন ক্যারিয়ারে ইতি টানার আগেই।

ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নিজের প্রায় সকল অর্থ শেষ করে ফেলেছেন রোনালদিনহো। অর্থাভাবে ব্রাজিলের রাষ্ট্রীয় কর্তৃপক্ষের কয়েক মিলিয়ন কর পরিশোধ করতে পারছেন না। পাওনা আদায়ের জন্য ব্রাজিলের রাজস্ব বিভাগ রোনালদিনহোর ব্যাংক একাউন্ট তলব করে। দেখা যায়, তার একাউন্টে কোনো অর্থ নেই। সেখানে মাত্র ৬ ডলার পাওয়া গিয়েছিল। পরে পাওনাদার সংস্থাগুলো রোনালদিনহোর দুটি সম্পত্তি বাজেয়াপ্ত করে নেয়।

বিশ্বকাপ ও ব্যালন ডি’অর জয়ী ৪৩ বর্ষী সাবেক সেলেসাও জার্সিতে করেছিলেন ৩৩ গোল। বার্সেলোনা, পিএসজি, এসি মিলান এবং ফ্লেমেঙ্গোর মতো ক্লাবে খেলেছিলেন।

Reneta April 2023

মিডফিল্ড তারকা ২০০২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেছিলেন। গোলটিকে বিশ্বকাপের ইতিহাসে সেরা গোলগুলোর একটি বিবেচনা করা হয়।