চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

জেসাসের জন্য রিয়ালের কাছে ৫০ মিলিয়ন চায় ম্যানসিটি

Oikko SME

রিয়াল মাদ্রিদ, টটেনহ্যাম ও আর্সেনাল— ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসাসে নজর ইউরোপের একগাদা নামিদামি ক্লাবের। সিটিজেনরাও চাচ্ছে ব্রাজিলিয়ান তারকাকে বিক্রি করে দিতে। রিয়াল বা অন্যকোনো ক্লাব যদি তাকে দলে টানতে চায়, সেজন্য ৫০ মিলিয়ন ইউরো খসাতে হবে।

Reneta June

সিটিজেনদের সঙ্গে আরও একবছরের চুক্তি আছে ২৫ বছর বয়সী জেসাসের। নতুন কোনো চুক্তি করতেও আগ্রহী নয় প্রিমিয়ার লিগের ক্লাবটি। পালমেইরাস থেকে সিটিতে আসা জেসাসও চাচ্ছেন নতুন ডেরা।

আর্লিং হালান্ড ও জুলিয়ান আলভারেজ ইতিহাদের ক্লাবটিতে চুক্তি করায় অবস্থান নড়বড়ে হয়ে পড়েছে ব্রাজিল ফরোয়ার্ডের। ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তি থাকার পরও ক্লাবটি তাকে এ মৌসুমেই ছেড়ে দিতে চাচ্ছে।

ফুটবল সাংবাদিক অ্যান্টন মেয়ানার মতে, লা লিগা চ্যাম্পিয়নরা বার্নাব্যুতে জেসাসকে চাচ্ছে। স্পোর্টিং ম্যানেজমেন্ট এবং কোচ কার্লো আনচেলত্তি তাকে দেখে খুব মুগ্ধ হওয়ায় রিয়াল চুক্তি করার সুযোগটি গুরুত্বের সাথে দেখছে।

জেসাসকে টানার দৌড়ে অনেকখানি এগিয়ে আছে আর্সেনালও। যদিও গানারা এখনও আনুষ্ঠানিক প্রস্তাব করেননি। ব্রাজিলিয়ানকে কিনতে আগ্রহ প্রকাশ করেছে টটেনহ্যামও। ৫০ মিলিয়ন ইউরো খসিয়ে তাকে টানতে আগ্রহী নতুন মালিকের অধীনে যাওয়া চেলসি।

জেসাসের বেতন খুব বেশি হবে না। বর্তমানে সিটিতে বছরে ৭.৫ মিলিয়ন ইউরো আয় করেন। রিয়াল মাদ্রিদও একই ধরনের চুক্তি চাইবে। দলবদলের বাজারে শেষ পর্যন্ত যেখানেই যান না কেনো, সিটি জেসাসের দাম জানিয়েছে খোলাখুলি ভাবেই।

সদ্যগত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচে ১৩ বার জালের খোঁজ পাওয়ার পাশাপাশি ১২টি এসিস্ট করেছেন জেসাস। প্রিমিয়ার লিগ জয়ের পথে ২৮ ম্যাচে ৮ গোল ও ৯টি এসিস্ট তার নামের পাশে।

Oikko Uddokta