চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবহেলিত নারীদের টার্গেট করে বিদেশ পাচার: র‌্যাব

পাচারকালে তিন নারী উদ্ধার, নারী পাচারকারী চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে নারী পাচারকারী চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। একই সাথে বিদেশে পাচারকালে পালিয়ে আসা এক নারীসহ তিনজনকে উদ্ধর করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় র‌্যাব এই অভিযান পরিচালনা করে। শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেন।

Reneta June

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, পাচারকারি চক্রটি গত পাঁচ বছর যাবত সিদ্ধিরগঞ্জের ইপিজেডের বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরাসহ অবহেলিত নারীদের টার্গেট করে বিদেশে পাচার করে আসছে। বিনা খরচে পার্শ্ববর্তী দেশে ৬০ হাজার টাকা বেতনে পার্লারের চাকরির প্রলোভন দেখিয়ে তাদের পাচার করা হয়।

বিজ্ঞাপন

পাচারের শিকার এমনই এক নারী পালিয়ে এসে বৃহস্পতিবার এ বিষয়ে র‌্যাব-১১ সদর দপ্তরে গিয়ে লিখিত অভিযোগ করেন। তার দেয়া তথ্য মতে রাতেই মিজমিজি এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয় পাঁচ নারীসহ মানব পাচারকারি চক্রের ছয় সদস্যকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় বিভিন্ন আলামত। একই অভিযানে পাচারের চেষ্টার সময় উদ্ধার করা হয় আরও দুই নারীকে।

ভুক্তভোগী নারীরা জানান, পাচারকারি চক্রটি বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের ফাঁদে ফেলে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন। এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।