চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আসিফের অনুরোধে গানে ফিরলেন রাজীব আহমেদ

বিজ্ঞাপন

সংগীতশিল্পী আসিফ আকবর ও গীতিকার রাজীব আহমেদের সম্পর্কটা পুরনো। রাজীব আহমেদের লেখা বেশকিছু গানে কণ্ঠ দিয়েছেন আসিফ। যেগুলো পেয়েছে তুমুল শ্রোতাপ্রিয়তা। বেশকিছু দিন নতুন গান লিখছেন না ‘পাগলা হাওয়া’ গানের এই গীতিকবি।

তবে শ্রোতা দর্শকের জন্য আনন্দ সংবাদ হলো, প্রায় চার বছর পর আসিফের অনুরোধে নতুন গান লিখেছেন রাজীব আহমেদ। গানটির শিরোনাম ‘সাদা মেঘের ঢেউ’। গানটির সুর করেছেন সাইফ মোহাম্মদ রবিন এবং সংগীতায়োজন করেছেন রাজীব হোসাইন।

pap-punno

ইদানিং টেলিভিশনের জন্য নিয়মিত নাটক লিখছেন এক সময়ের জনপ্রিয় গীতিকার রাজীব আহমেদ। যেগুলো পাচ্ছে ব্যাপক দর্শকপ্রিয়তা। এবার আসিফের অনুরোধে নতুন গান লিখলেন তিনি। আসছে কোরবানি ঈদে গানটি সবার জন্য উন্মুক্ত হবে বলে চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন রাজীব আহমেদ।

Bkash May Banner

আসিফ-রাজীব জুটির নতুন গানের আভাস পাওয়া যায় ক’দিন আগেই। আসিফ তার অফিশিয়াল ফেসবুকে রাজীব আহমেদের সঙ্গে একটি ছুবি জুড়ে দিয়ে তাকে আবারও গান লেখার অনুরোধ জানান। সেই পোস্টে আসিফ তার নিজের গান ছেড়ে দেয়ার সময়ের কথা তুলে ধরেন, এবং গানে পুনরায় ফিরে আসতে রাজীব আহমেদের ভূমিকার কথাও উল্লেখ করেন।

সেই পোস্টে আসিফ জানান, “গান থেকে বিরতিতে যাওয়ার পর একমাত্র রাজীবই লেগে ছিল আমার পিছনে। অন্য বেনিফিশিয়ারীদের বেশীর ভাগই ভুল করেও আমার কাছে আসেন নি। টানা তিনবছর চেষ্টার পর রাজীবের একটি কথায় আমি গভীর ভাবনায় ডুবে গেছি। ‘আমি তো আর কারো জন্য গান লিখিনা ভাইয়া, আপনিই আমার কণ্ঠ’। কোটি মানুষের ভালবাসা আপনি এড়িয়ে যেতে পারেন না। সে লিখলো এক্স প্রেম গানটি। আমাকে বাধ্য করলো গানে ফিরে আসতে।”

বহুদিন নতুন গান লিখছেন না ‘এক আকাশের তারা’র মতো জনপ্রিয় গানের গীতিকার রাজীব আহমেদ। তাকে আবারও গান লেখার অনুরোধ জানিয়ে আসিফ লিখেন,‘বিরতি ভেঙে গানে ফেলার পর এরমধ্যে ইন্ডাস্ট্রির চেহারা পাল্টাতে লাগলো। সংগীতপাগল ছেলেটা এবার রণে ভঙ্গ দিয়ে চলে গেল অন্তরালে, রয়ে গেলাম আমি। রাজীব আহমেদকে আবারো অনুরোধ করেছি গান লিখায় ফিরে আসার জন্য। আশা করি ফিরে আসবে, তার অসামান্য লেখনীতে সমৃদ্ধ হবে আধুনিক বাংলা গানের ভাণ্ডার।’

রাজীব আহমেদের লেখা গানগুলো নিজের কাছে গুরুত্বপূর্ণ দাবি করে আসিফ আরও বলেন, “রাজীব আহমেদ। গীতিকার হিসেবে স্বতন্ত্র সত্ত্বা ধারণ করেন। মরহুম আইয়ুব বাচ্চু ভাই আর জেমস ভাইয়ের মত গ্রেটদের গান লিখেই ক্যারিয়ারের শুরু। পরবর্তীতে রাজীবের অনেক গান আমি গেয়েছি। একটা সময় রাজীবই ছিল আমার সবচেয়ে আদরের, কাছের বন্ধুর মত। নতুন শব্দ প্রয়োগে একটু অফ ট্র্যাক লেখনী, মাঝেমধ্যে বোধগম্যও হয় না। তবুও রাজীবের প্রতিটা গানের কথা আমার কাছে সবসময়ই গূরুত্বপূর্ণ।”

বিজ্ঞাপন

Bellow Post-Green View