চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্ব সংগীত দিবসে কোক স্টুডিও বাংলার নতুন গান

মঙ্গলবার (২১ জুন) বিশ্ব সংগীত দিবস। দিনটি নানাভাবে উদযাপন করছেন সংগীত সংশ্লিষ্টরা। এদিন শ্রোতা দর্শকদের জন্য নতুন গান উপহার নিয়ে এলো কোক স্টুডিও বাংলা। 

কোক স্টুডিও বাংলার অফিশিয়াল ফেসবুক থেকে নতুন গান শেয়ার করে বলা হয়েছে, ‘আজ বিশ্ব সংগীত দিবস। সংগীত এমন এক ম্যাজিক যা পারে সব ভেদাভেদ ভুলে সকলকে একই ভাবে মুগ্ধ করতে। শত বছর আর হাজার কিলোমিটার দূরত্বের দুই মরমী সাধকের রচনায় ফুটে উঠে সেই একাত্মতার বর্ণনা।’

Reneta June

লালন ও ভারতীয় সাধক কবি কবির দাসের লেখা দুটি গানের সমন্বয়ে গানটির শিরোনাম ‘সব লোকে কয়’। গেয়েছেন কানিজ মিতু ও মুর্শিদাবাদী। এ বিষয়ে কোক স্টুডিও বাংলার ক্রিয়েটিভ প্রডিউসার ও গ্রে ঢাকার ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন আরও বিস্তারিত বলেন।

বিজ্ঞাপন

গানটি শেয়ার দিয়ে শাওন সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘সংগীতের আসলেই অনেক শক্তি। সংগীতের মূর্ছনায় উদাস প্রেমিকের ভগ্ন হৃদয় জোরা লেগে যায়, সংগীতের শক্তিতে পাথর হৃদয় মানুষের চোখে জল আসে, সংগীতের জোরে মনের মানুষের খোঁজে মানুষ মাইলের পর মাইল হাঁটে, পর্বত-সাগর পেরিয়ে যায়, সংগীতের মলমে মৃত্যু যন্ত্রণা পর্যন্ত সহনীয় মনে হয়- এমনই সংগীতের শক্তি। সংগীতই পারে ধর্ম, জাত কিংবা দেশে দেশে শত্রুতার সব ভেদাভেদ ভুলে মানুষকে এক করতে, যা আজ এই পৃথিবীর বড্ড বেশি প্রয়োজন।’

তিনি বলেন, বিশ্ব সংগীত দিবসে আমরা ফিরে গেছি বাংলার সাধক কবি লালন ফকির এবং পনেরো শতকে বেনারসে জন্ম নেওয়া আরেক সাধক কবি কবির দাসের কাছে। উপমহাদেশের এই দুই সাধক কবি তাদের গানে, কবিতায় বারবার মানবতার কথা, চির শান্তির কথা বলে গেছেন। গেয়ে গেছেন মানবতার জয়গান। কোক স্টুডিও বাংলার এবারের গান সেই বিশ্ব মানবতার আকাঙ্ক্ষায় উতস্বর্গীকৃত।

এরআগে কোক স্টুডিও বাংলা থেকে নাসেক নাসেক, প্রার্থনা, বুলবুলি, ভবের পাগল এবং চিলতে রোদ গানগুলো শ্রোতা দর্শকের মাঝে বেশ সাড়া ফেলেছে।