চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন নৌপ্রধান

আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ২০২৩ ও নৌবাহিনীর প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিতে নৌপ্রধান এডমিরাল এম শাহীন ইকবাল সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন।

সংযুক্ত আরব আমিরাতের নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল পাইলট সাঈদ বিন হামদান আল-নাহিয়ানের আমন্ত্রণে বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি নৌপ্রধান ঢাকা ত্যাগ করেন।

শুক্রবার ১৭ ফেব্রুয়ারি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাত সফরকালে নৌপ্রধান আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ২০২৩ ও নৌবাহিনীর প্রতিরক্ষা প্রদর্শনী উপলক্ষে বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া এবং প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

সফরকালে তিনি সংযুক্ত আরব আমিরাতের নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল পাইলট সাঈদ বিন হামদান আল-নাহিয়ানসহ বিভিন্ন দেশের উচ্চ পদস্থ নৌ কর্মকর্তাগণের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

নৌপ্রধানের এ সফর সংযুক্ত আরব আমিরাতসহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোড়দার করবে বলে আশা করা যায়।

আইএসপিআর আরও জানায়, বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল নৌপ্রধানকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

Labaid
BSH
Bellow Post-Green View