চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিল্পকলায় দুই দিনব্যাপী জাতীয় যন্ত্রসংগীত উৎসব

বাংলাদেশে যন্ত্রসংগীত চর্চার গৌরবময় ইতিহাস রয়েছে। এই গৌরবময় ইতিহাসকে সমুজ্জ্বল রাখতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিবছর যন্ত্রসংগীত উৎসব আয়োজন করে থাকে। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় যন্ত্রসংগীত উৎসব।

শিল্পকলায় জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে মঙ্গলবার (২৮ জুন) ও বুধবার (২৯ জুন) দুই দিনব্যাপী ‘জাতীয় যন্ত্রসংগীত উৎসব’ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নির্দেশনা ও পরিকল্পনায় দুই দিনব্যাপী জাতীয় যন্ত্রসংগীত উৎসবে বাংলাদেশের বিশিষ্ট ও স্বনামধন্য যন্ত্রসংগীত শিল্পীদের পরিবেশনা দেখতে পারবেন উপস্থিত শ্রোতা দর্শক।

Reneta June

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক কাজী আফতাব উদ্দীন হাবলু। অনুষ্ঠানটি বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং সংগীত নৃত্য ও আবৃত্তি বিভাগের ব্যবস্থাপনায় আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন জান্নাতুল ফেরদৌসী লিজা

বিজ্ঞাপন

উৎসবে অংশগ্রহণকারী যন্ত্রসংগীত শিল্পীরা হলেন পণ্ডিত কুমার বোস, টুংটাং, রুবাব ও আশিকুর রহমান, কুমারেশ, সৈয়দ মেহের হোসেন, পল্লব সান্যাল, সুশেন কুমার মো. নুরুজ্জামান, অনুপম বিশ্বাস, মতিয়ার রহমান, ফাহাল হোসাইন গোলন্দাজ, মো. কামরুল, উপেন্দ্র নাথ, ইলহাম, ফুলঝুরি, ইসরা ফুলঝুরি, মো. হাসান, মো. সোহেল, মো. কাশেম, মো. মনিরুজ্জামান, নারায়ন দেব লিটন, দেবাশীষ দাস, মো. কফিল উদ্দিন, তুষার কান্তি সরকার, জিয়াউল আবেদীন, জিনিয়া জাফরিন, জ্যোতি ব্যানার্জি, অভিষেক, সায়েম, আশিক এবং উজ্জ্বল।