চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চালু হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন

Nagod
Bkash July

চালু হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন। ট্রেন চলাচলের সময়সূচি পরিবর্তিত হয়ে উত্তরা ও আগারগাঁও স্টেশনের পাশাপাশি পল্লবী স্টেশন থেকেও যাত্রীরা মেট্রোতে চলাচল করতে পারবেন। মেট্রোরেল উদ্বোধনের পর শুধু উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশন চালু করা হয়েছিলো।

Reneta June

বুধবার (২৫ জানুয়ারি) থেকে তিনটি স্টেশনে মেট্রোরেল চলছে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হচ্ছে সকাল ৮টায়। ট্রেনগুলো আগের মতোই ১০ মিনিট পরপর চলাচল করবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ডিএমটিসিএলের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইন্টেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ বলেন, আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে পল্লবী স্টেশনে মেট্রোরেল থামবে। পল্লবী স্টেশনে টিকিট বিক্রি থেকে শুরু করে যাত্রীদের সেবা দিতে সব প্রক্রিয়া সম্পন্ন করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ। এর মধ্য দিয়ে মিরপুরের যাত্রীদের নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হবে। মেট্রোরেলের মাধ্যমে তারা এখন অনায়াসে উত্তরা ও আগারগাঁও যেতে পারবেন।

তিনি আরও বলেন, ২০২২ সালের ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করতো। তবে এই শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে। অর্থাৎ বুধবার থেকে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। এছাড়া যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে সকাল ৮টা থেকে মেট্রোরেলের গেট খোলা হবে। সর্বশেষ যাত্রীরা ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

যানজটের নগর ঢাকার নাগরিকদের স্বস্তি দিতে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা নেয়া হয় ২০০৫ সালে। নানা চড়াই-উতরাই পেরিয়ে মূল কাজ শুরু হয় ২০১৬ সালে।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর মেট্রোরেল বাণিজ্যিক যাত্রা শুরু করে। তখন থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করলেও এখন পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল।

BSH
Bellow Post-Green View