চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্কস এক্টিভ স্কুল দাবা চ্যাম্পিয়নশিপে সেরা সেন্ট যোসেফ

Nagod
Bkash July

মার্কস এক্টিভ স্কুল দাবা চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফিনালে হয়ে গেল। চ্যাম্পিয়ন হয়েছে সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। রানার্সআপ ডিপিএস এসটিএস স্কুল এবং তৃতীয় হয়েছে রাজারবাগ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

Reneta June

গত ৪ জুলাই থেকে শুরু হয় প্রতিযোগিতা। ৬৪ জেলার ৭০ জোন থেকে ২ হাজার ৬২টি স্কুল দাবা দল অংশ নেয়। ১২ হাজারের বেশি প্রতিযোগী অংশগ্রহণ করে। জেলা পর্যায়ের খেলা শেষে ৭০ জোন থেকে ৭০ দলকে বিভাগীয় পর্যায়ের জন্য নির্বাচিত করা হয়।

জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য ৮ বিভাগ থেকে জেলার সংখ্যাধিক্যের ভিত্তিতে ১৬ দল নির্বাচিত করা হয়। যার মধ্যে ন্যাশনাল রাউন্ড, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী খেলা হয়েছে।

খেলা শেষে আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। চ্যাম্পিয়ন দল পায় সেরার ট্রফি এবং ১০ লক্ষ টাকা। রানার্সআপ দল পায় ট্রফি ও ৫ লক্ষ টাকা। তৃতীয় স্থান অর্জনকারী দলকে দেয়া হয় ট্রফি এবং ৩ লক্ষ টাকা।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। অতিথি ছিলেন সাউথ এশিয়ান দাবা কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও সাবেক আইজিপি ড. বেনজীর আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ ও আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল শহীদউল্লাহ চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহীদ উল্লাহ। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম।

BSH
Bellow Post-Green View