চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

ঢাকায় ৩ দিন গান শোনাবেন কবীর সুমন

১৩ বছর পর ঢাকায় গাইবেন কবীর সুমন

Nagod
Bkash July

গানের কথায়-সুরে অনায়াসে শাসক আর শোষকদের নির্মম সত্য বলে দিতে পারেন তিনি! সীনা টানটান করে সমাজের সঙ্গতি আর অসঙ্গতিগুলিও চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে পারেন এই গানের মাধ্যমেই। আবার দারুণভাবে বলতে পারেন প্রেমের কথাও। কারণ তার নাম কবীর সুমন।

Reneta June

তার বিখ্যাত অ্যালবাম ‘তোমাকে চাই’ এর ত্রিশ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ঢাকায় আয়োজন করা হচ্ছে একক গানের অনুষ্ঠান। তাও একদিন নয়, তিন দিনব্যাপী। ১৫, ১৮ ও ২১ অক্টোবর তিনি আধুনিক বাংলা গান ও বাংলা খেয়াল গাইবেন।

কবীর সুমন শেষবারের মত বাংলাদেশে গান গেয়েছিলেন ২০০৯ সালের ১৬ অক্টোবর। ঠিক ১৩ বছর পর তিনি আবার মঞ্চে উঠতে যাচ্ছেন বাংলাদেশের মাটিতে। এমনটাই জানিয়েছে আয়োজকরা। শাহবাগস্থ বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজনটি টিকেট কেটে যে কেউ দেখতে পারবেন।

ইতোমধ্যে কবীর সুমনের গানের এই অনুষ্ঠানের টিকেট বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে আয়োজকরা জানান, কেউ যদি কোন কারণে অনুষ্ঠানটিতে আসতে না পারেন তারাও টিকেট কেটে লাইভ টেলিকাস্ট দেখতে পারবেন। পৃথিবীর যে কোনো প্রান্তে থাকা মানুষ লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে দেখতে পারবেন এই অনুষ্ঠান।

আয়োজকদের ইভেন্ট পেজ ও কবীর সুমনের পেজ থেকে টিকেটের মূল্য জানিয়ে বলা হয়, শুক্রবার-শনিবারে আউটলেটে পৌঁছে যাবে টিকেট। আউটলেটগুলোর নাম আর কোথায় কোথায় পাওয়া যাবে সেটা আলাদা ঘোষণায় জানিয়ে দেয়া হবে। প্রত্যেকটা অনুষ্ঠানের তিন ক্যাটেগরির টিকেট থাকবে। ক্যাটেগরিগুলো সিটিং পজিশন আর ভিউয়িং এঙ্গেল এর উপর ভিত্তি করে ঠিক করা হয়েছে বলে জানানো হয়।

১৫ অক্টোবর (শনিবার) দুপুর ২ টা সুমনের আধুনিক বাংলা গানের অনুষ্ঠানের প্রবেশ মূল্য যথাক্রমে ১১০০, ১৬০০ এবং ২১০০ টাকায়। ১৮ অক্টোবর (মঙ্গলবার) দুপুর ৩ টায় সুমনের বাংলা খেয়াল অনুষ্ঠানের প্রবেশ মূল্য যথাক্রমে ৭০০, ১১০০ এবং ১৪০০ টাকায়। ২১ অক্টোবর (শুক্রুবার) বিকেল ৪টা ৩০ মিনিটে সুমনের বাংলা গানের অনুষ্ঠানের প্রবেশ মূল্য ঠিক করা হয়েছে যথাক্রমে ১২০০, ১৭০০ এবং ২২০০ টাকা।

BSH
Bellow Post-Green View