চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

বিদ্যুৎ বিল বাকি, জেনারেটরের আলোয় খেলবে ভারত-অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজের চতুর্থ টি-টুয়েন্টিটি হবে আজ, রায়পুরে। শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার কথা ৭টা ৩০ মিনিটে। সূচি পূর্ব নির্ধারিত থাকলেও খেলার সময়ে বিদ্যুৎ পাবে না স্টেডিয়াম কর্তৃপক্ষ। কারণ, ২০০৯ সালের পর বিদ্যুৎ বিল পরিশোধ করেনি আন্তর্জাতিক তকমা থাকা ভেন্যুটির অ্যাসোসিয়েশন।

বীর নারায়ণ স্টেডিয়ামের বিল বাকি ৩.১৬ কোটি ভারতীয় রুপি। যার ফলে ২০১৮ সালে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। ছত্তিশগড় ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে সাময়িকের জন্য সংযোগ দেয়া হলেও সেটা দর্শক গ্যালারি এবং প্রেসবক্সে সীমিত থাকবে। ফ্লাড লাইটের জন্য জেনারেটর ব্যবহার করবে স্টেডিয়াম কর্তৃপক্ষ।

রায়পুর রুরাল সার্কেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অশোক খান্ডালওয়াল বলেছেন, ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তাকে সাময়িক সংযোগের ভোল্টেজ বাড়ানোর জন্য অনুরোধ করেছেন। বর্তমানে ২০০ কিলোওয়াট ভোল্টেজ থাকলেও সেটাকে ১০০০ ভোল্টেজ করার কথা বলেছেন। সেটার অনুমোদন হলেও কাজ শুরু হয়নি।

২০১৮ সালে হাফ ম্যারাথনের জন্য অ্যাথলেটরা অনুশীলন করতে আসার পর জানা যায় স্টেডিয়ামটিতে বিদ্যুৎ নেই। সেসময় জানানো হয় ২০০৯ সালের পর বিদ্যুৎ বিল পরিশোধ না করায় তা ৩.১৬ কোটি রুপি বাকি পড়েছে।

Reneta April 2023