চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

ইমরান খান কারাগারে পাচ্ছেন উন্নত খাবার ও পরিবেশ

Fresh Add Mobile
বিজ্ঞাপন

অ্যাটক কারাগারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে রান্না করা দেশি মুরগি এবং ভেড়ার মাংস পরিবেশন করা হচ্ছে।তার ব্যক্তি জীবন এবং আইনি অবস্থা বিবেচনা করে অ্যাটক কারাগারে সমস্ত সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে সাবেক এই প্রধানমন্ত্রীকে। উন্নত করা হয়েছে তাকে রাখার সেলটিও।

বিজ্ঞাপন

মঙ্গলবার ২৯ আগস্ট ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। এতে বলা হয়, পাকিস্তানের সুপ্রিম কোর্টকে জানানো হয়েছে যে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যানকে কারাগারে সমস্ত সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, সুপ্রিম কোর্ট সাবেক প্রধানমন্ত্রীর জীবনযাত্রার অবস্থার বিষয়ে প্রতিবেদন চাওয়ার পর কারা প্রশাসনের পক্ষে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জমা দেওয়া প্রতিবেদনে এটি প্রকাশ করা হয়েছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল রিপোর্টের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়, ‘কারাগারের সবচেয়ে নিরাপদ এবং সুরক্ষিত বন্দিশালায় তাকে রাখা হয়েছে। সুযোগ-সুবিধাগুলি তুলে ধরে এতে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রীকে ০৯/১১ পরিমাপের একটি কক্ষে রাখা হয়েছে। আদালতকে জানানো হয়, উল্লিখিত সেলটি নতুন রং করে সাদা করা হয়েছে, মেঝে সিমেন্ট করা হয়েছে এবং একটি সিলিং ফ্যানও স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন
Reneta April 2023

বর্ণনায় বলা হয়, তার ব্যবহৃত ওয়াশরুমটি ৭/৪ ফুট পর্যন্ত প্রসারিত করা হয়। এর প্রাচীরটি পাঁচ ফুট পর্যন্ত উঁচু করা হয়েছে। এছাড়াও একটি নতুন টয়লেট, মুসলিম শাওয়ার, টিস্যু স্ট্যান্ড এবং স্টেইনলেস স্টিলের ট্যাপ স্থাপন করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সাবেক এই প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী সপ্তাহে দু’বার তাকে দেশি মুরগি দেওয়া হচ্ছে। অন্যদিকে ঘি দিয়ে রান্না করা মাটন বা ভেড়ার মাংস পরিবেশন করা হচ্ছে। কারাগারে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীর নিরাপদ হেফাজত নিশ্চিত করতে পাঞ্জাবের অন্তত ৫৩ জন কারাগারের কর্মীকে অস্থায়ীভাবে মোতায়েন করা হয়েছে।

পাকিস্তানের জেলা ও দায়রা আদালত ৫ আগস্ট তোশাখানা মামলায় ইমরান খানকে বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির জন্য তিন বছরের কারাদণ্ড দেয় এবং তাকে পাঁচ বছরের জন্য রাজনীতি থেকে অযোগ্য ঘোষণা করে, স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

বিজ্ঞাপন
Bellow Post-Green View