চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

কেন প্রধানমন্ত্রীর ভারত সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী?

Nagod
Bkash July

চারদিনের রাষ্ট্রীয় সফরে এখন ভারতের রাজধানী নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে একেবারে শেষ মুহূর্তে সফরসঙ্গী তালিকা থেকে বাদ পড়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

Reneta June

সোমবার সকালে প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে ভারতযাত্রা করলেও সে দলে ছিলেন না গুরুত্বপূর্ণ এই মন্ত্রী।

ঠিক কী কারণে তিনি এই সফরে নেই, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোন কিছু জানানো হয়নি।

মন্ত্রণালয় থেকে বিভিন্ন সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বিভিন্ন মন্তব্য করে সমালোচনার জন্ম দিয়েছেন। ভারতকে নিয়ে করা তার সাম্প্রতিক মন্তব্য দুই দেশের শীর্ষ কর্মকর্তাদের অস্বস্তিতে ফেলে দেয়। এরই জেরে আজ প্রধানমন্ত্রীর ভারত সফর থেকে পররাষ্ট্রমন্ত্রী বাদ গেছেন বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর ভারত সফর উপলক্ষে গতকাল পররাষ্ট্রমন্ত্রী তার দপ্তরে এক সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তিনিও ভারত সফর করছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট আজ সকাল ১০টা ১৭ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রীর ভারত সফরের দ্বিতীয় দিনে ৬ সেপ্টেম্বর হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা এবং একান্ত বৈঠক করার কথা রয়েছে।

দ্বিপাক্ষিক আলোচনার পর, দুই প্রতিবেশী দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং পরে একটি যুক্ত বিবৃতি প্রকাশ করা হবে।

BSH
Bellow Post-Green View