চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় জমে উঠেছে ঈদ মেলা

Fresh Add Mobile
বিজ্ঞাপন

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে কানাডার ক্যালগেরির হোয়াইটহন কমিউনিটি অ্যাসোসিয়েশনে আডডা মেলার আয়োজনে সম্পন্ন হলো প্রবাসীদের ঈদের কেনাকাটার ঈদমেলা। মেলায় ছিল রঙ-বেরঙ এর বাহারী শাড়ি, বিভিন্ন ধরনের পোশাকের স্টল, জুয়েলারি সরঞ্জাম, সহ আকর্ষণীয় বিভিন্ন ধরণের উল্লেখযোগ্য সংখ্যক স্টল। এছাড়াও মেলায় ইফতারির সুব্যবস্থা ছিল।

বিজ্ঞাপন

মেলায় বিভিন্ন ব্যবসায়ীরা নতুন নতুন কালেকশন নিয়ে এসেছিল। এরমধ্যে মহিলাদের প্রচুর শাড়ি কাপড় ও সেলোয়ার কামিজ এর পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া ছিল। ছোট ছোট বাচ্চাদের জন্য ও ছিল পোশাক।মেলায় কমিউনিটির অনেকেই কুশল বিনিময় করছেন একে অপরের সাথে। অনেক স্টলেই ক্রেতাদের জন্য সারপ্রাইস উপহারের পাশাপাশি ডিসকাউন্টের ও বিশেষ ব্যবস্থা ছিল।

ঈদ মেলার আয়োজক আসিফ হোসেন জানান, খুবই ভালো লাগছে অনেকদিন পরে আবার আমরা একত্রিত হতে পেরে। ঈদ মেলার মূল লক্ষ্য হচ্ছে মেলা থেকে সবাই তাদের পছন্দের পোশাক সহ সাজ সজ্জার সবকিছুই কিনতে পারে। বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাক ও মেলায় স্থান পেয়েছে। তিনি জানান, প্রবাসীদের মাঝে এ ধরনের উদ্যোগ শুধু কেনাকাটা নয়, যান্ত্রিকতাময় প্রবাস জীবনে একে অপরের সাথে দেখা হবারও সুযোগ করে দেয়।

উল্লেখ্য প্রবাসীদের মধ্যে কেনাকাটায় উৎসাহিত করা ও পবিত্র ঈদুল ফিতরে সবাই পরিবারের সদস্যদের মধ্যে উপহার দিয়ে ঈদুল ফিতর এর আনন্দ উপভোগ করতে পারে। সেই লক্ষ্যেই মেলার আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।

বিজ্ঞাপন
Reneta April 2023
বিজ্ঞাপন
Bellow Post-Green View