চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

চাপা ক্ষোভের কারণে শিক্ষার্থীরা আত্মহত্যা করছে: শিক্ষামন্ত্রী

Nagod
Bkash July

চাঁদপুর প্রতিনিধি: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরা চাপা ক্ষোভের কারণে আত্মহননের পথ বেছে নিচ্ছে। মেয়েরা অনেক সময়ই নানাভাবে ইভটিজিংয়ের শিকার হয়।

Reneta June

রোববার তার নির্বাচনী এলাকা হাইমচরের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন: শিক্ষার্থীরা সমস্যাটি যদি পরিবারের কাছে বলতে না পারে, তার শিক্ষকের কাছে বলতে না পারে তখনই কিন্তু তার সেই চাপা আবেগের কারণে আত্মহননের বহিঃ প্রকাশ ঘটে। কাজেই আমরা যেন আমাদের সন্তাদের সাথে কথা বলি। তাদের সমস্যার অনুধাবনের চেষ্টা করি এবং সেটা সংবেদনশীলতা নিয়ে করি।

‘আমরা যেন গোড়াতেই সন্তানের কোন সমস্যা দেখলেই তাকে অভিযুক্ত না করি। তাকে যেন না বলি, এটা তোমার দোষে হয়েছে। আমাদের সন্তানদের বোঝাতে হবে। তাদের আবেগ নিয়ন্ত্রণ করা। আত্মহত্যার ঘটনা ঘটতে পারে।’

তিনি আরো বলেন, শিক্ষাথীদের বয়ঃসন্ধিকাল এমন একটি সময় যখন অনেক ধরনে পরিবর্তনের মধ্যে দিয়ে যায়, যেমন শারীরীক মানসিক। সব সময় সঠিক তথ্য তারা পায় না। ঠিক মতো তাদের যে বুঝানো সেটা বাবা-মাও করেন না। স্কুলে যে পাঠ্য পুস্তকে যা আছে তাও তাদের ঠিক মতো জানানো হয় না।

এসময় হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসন, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রোমান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইউয়ুব আলী বেপারী উপস্থিত ছিলেন।

BSH
Bellow Post-Green View