চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

আমি এখনও কিছুতে স্বাক্ষর করিনি: দ্রাবিড়

ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার সাথে দুবছরের চুক্তিও শেষ হয়েছিল ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের। নানা আলোচনার শেষে ২০২৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বাড়ানো হয়েছে দ্য ওয়ালের। তবে বৃহস্পতিবার দ্রাবিড় বলেছেন, এখনও কোনো কাগজে স্বাক্ষর করেননি এবং চুক্তির মেয়াদ সম্পর্কে জানেন না।

বিসিসিআই বুধবার ঘোষণা করে, ‘২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শেষে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় বিসিসিআই কোচ রাহুল দ্রাবিড়ের সাথে আলোচনায় বসেছিল, তা সফল হয়েছে এবং পরবর্তী মেয়াদে দায়িত্বে থাকবেন।’ বিসিসিআইয়ের আনুষ্ঠানিক ওই বিবৃতিতে মেয়াদের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নে দ্রাবিড় বলেছেন, ‘এটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে, আমি এখনও আনুষ্ঠানিকভাবে কোনো কিছুতে স্বাক্ষর করিনি। বিসিসিআই থেকে আনুষ্ঠানিকভাবে কাগজপত্র আসতে দেন।’

‘গত দুই বছর ভারতীয় দলের সাথে স্মৃতি অসাধারণ। একসাথে আমরা দলের উত্থান ও পতন দেখেছি এবং সর্বসাধারণ থেকে যে সমর্থন পেয়েছি তা অসাধারণ। ড্রেসিংরুমে যে সংস্কৃতি তৈরি করতে পেরেছি তার জন্য আমি গর্বিত। এ সংস্কৃতি ক্রমাগত সামনের দিকে এগিয়ে যাবে।’

Reneta April 2023

দ্রাবিড়ের কোচিংয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপে রানার্সআপ হয়েছে ভারত। গত দুবছরে কোচ হিসেবে তার রেকর্ড ভালো। এমনকি আইসিসির র‍্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটেই শীর্ষে আছে ভারত। তাতে বিসিসিআইও আস্থা রাখছে দ্রাবিড়ের উপরই।

দ্য ওয়াল খ্যাত সাবেক ব্যাটারের সঙ্গে ডিসেম্বরে সাউথ আফ্রিকা সফরে যাবে ভারত। তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দিয়ে সাউথ আফ্রিকা সফর শুরু করবে টিম ইন্ডিয়া। পরে তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের চলতি টি-টুয়েন্টি সিরিজে ভারতের হেড কোচের দায়িত্বে আছেন ভিভিএস লক্ষ্মণ।