চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিজিটাল কবির চরিত্রে নিশো!

ভার্সেটাইল অভিনেতা আফরান নিশো। বিভিন্ন সময় তাকে দর্শক বিচিত্র সব চরিত্রে দেখেছেন। এই অভিনেতাকে এবার দেখা যাবে একজন কবির চরিত্রে।

না, তাই বলে কাঁধে ঝোলানো ব্যাগ, সাদামাটা পোশাকে নয়; নিশোকে দেখা যাবে একেবারে ডিজিটাল কবি হিসেবে!

এমনটাই জানালেন নির্মাতা জাকারিয়া সৌখিন। নির্মাতা জানান, কবি বলতে সাধারণত যা বোঝায়, কাঁধে ঝোলানো ব্যাগ, সাদামাটা পোশাক, দরিদ্র- এবার নিশোর মাধ্যমে এই সময়ের কবিকে দেখানো হবে। যে কবি বেশ আধুনিক, ডিজিটাল। উপার্জনও ভালো। খুব জনপ্রিয়- বিশেষ করে রমনীদের কাছে।

ডিজিটাল কবির কাহিনী নিয়ে নির্মিত এই নাটকটির নাম ‘এক মুঠো প্রেম’। গল্পে দেখা যায়- কবি’র জীবনে প্রেম আসে বারবার। কিন্তু সে কোনও প্রেম ধরে রাখতে পারে না। কারণ সমাজ মনে করে, কবিতা লেখা কোনও পেশা নয়, এদের উপার্জন নেই। তাই কোনও মেয়ের বাবাই কবি’র সঙ্গে তার মেয়েকে বিয়ে দিতে রাজি হয় না।

বিজ্ঞাপন

নাটকে নিশোর কবিতার প্রেমে মশগুল থাকতে দেখা যাবে অভিনেত্রী তানজিন তিশাকে। সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়েছে। এটি রচনা করেছেন যৌথভাবে ফাহিম হাসান ও জাকারিয়া সৌখিন।

এসকে সাহেদ আলী পাপ্পুর প্রযোজনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন একে আজাদ আদর, ফারিয়া শাহরিন, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, জামশেদ শামীম, তানজিম হাসান অনিক, মাসুম বাশার, খালেকুজ্জামান প্রমুখ।

‘এক মুঠো প্রেম’ নাটকের গল্পে মূল বক্তব্য- কবিদের জীবনের সবচাইতে বড় ট্রাজেডি হচ্ছে, তারা প্রেম করে সুন্দরী মেয়েদের সঙ্গে। কিন্তু তাদের প্রেমিকাদের বিয়ে করে নিয়ে যায় কোন ডাক্তার অথবা ইঞ্জিনিয়ার।

নাটক প্রসঙ্গে নির্মাতা জাকারিয়া সৌখিন বলেন, ‘গল্পটি কিছুটা কমেডি, কিছুটা রোমান্টিক কিন্তু ফাইনালি স্যাটায়ারধর্মী। আমরা একজন কবির আনন্দ, বেদনা, প্রেম ও অপ্রেম দেখবো। চরিত্রটিতে নিশো দারুণ অভিনয় করেছে।’

‘এক মুঠো প্রেম’ সিএমভি’র ব্যানারে নির্মিত হয়েছে। আসছে ঈদে এটি উন্মুক্ত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন