চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ তাইওয়ানে, মৃত্যু রাশিয়ায়

Nagod
Bkash July

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১৯ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৩৩০ জন।

Reneta June

বিশ্ব গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৩৮ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির শীর্ষে উঠে এসেছে রাশিয়া। নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ৯১ জন।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৩৬ লাখ ৬৬ হাজার ৭৮০ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫১ হাজার ৬৭২ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৬২ জন এবং আক্রান্ত ৮ হাজার ৬৯০ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৩ জনের এবং শনাক্ত হয়েছে ১২ হাজার ৬১৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫ হাজার ২৭৮ জন এবং মৃত ৫৫ জন। ইতালিতে আক্রান্ত ১৩ হাজার ৩১৬ জন এবং মৃত্যু ৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৩ হাজার ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের। জাপানে মৃত ৫৩ জন এবং আক্রান্ত ১৫ হাজার ১৬৭ জন। ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৬৭ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৫০ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

BSH
Bellow Post-Green View