চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

করোনায় একদিনে ৯ জনের মৃত্যু

শনাক্ত ৬৫৬ জন

Nagod
Bkash July

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৮৫৩তম দিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২১২ জনে দাঁড়ালো।

Reneta June

শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৫৬ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

এর আগে গত ২১ মে এবং তার ৯ দিন পর ৩০ মে আবার মৃত্যু দেখে বাংলাদেশ। গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) চার হাজার ৭৬১টি পরীক্ষায় ৬৫৬ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯৫ লাখ নয় হাজার ৮৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৯ লাখ ৪৬ হাজার ৮৯৭টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ৭৮৪টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯ লাখ ৯১ হাজার ৩১ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় এক হাজার ৫৪২ জন সহ মোট ১৯ লাখ ১৫ হাজার ৮৬০ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২২ শতাংশ।

মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। মৃত নয়জনের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী। তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দু’জন, ষাটোর্ধ্ব তিনজন, সত্তোরঊর্ধ্ব দু’জন, আশিঊর্ধ্ব একজন। বিভাগওয়ারী হিসেবে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ৫৬ কোটি ১৯ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৭৫ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৩ কোটি ৪৮ লাখের বেশি।

BSH
Bellow Post-Green View