চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের টেস্ট অধিনায়ক হচ্ছেন বুমরাহ!

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া এজবাস্টন টেস্টে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ভারতের অধিনায়ক রোহিত শর্মার খেলা অনিশ্চিত। তিনি মাঠে নামতে না পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে পারেন পেসার জাসপ্রিত বুমরাহ।

বিসিসিআইয়ের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি যদিও আসেনি। গত মাসে স্কোয়াড ঘোষণার সময় লোকেশ রাহুলকে রোহিতের ডেপুটি হিসেবে মনোনীত করা হয়েছিল। চলতি মাসের শুরুতে কুঁচকিতে চোট পাওয়ার কারণে রাহুল স্কোয়াড থেকে ছিটকে যান। এরপর ভারত সহ-অধিনায়ক হিসেবে কাউকে বেছে নেয়নি।

Reneta June

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের আগের টেস্ট সিরিজে সহ-অধিনায়ক ছিলেন বুমরাহ। ঘটনাচক্রে তিনি কখনোই কোনো ধরনের ক্রিকেটে নেতৃত্ব দেননি। ইংল্যান্ডের বিপক্ষে টস করতে নামলে এটিই হবে তার প্রথম অধিনায়কত্বের অভিজ্ঞতা। কপিল দেবের পর প্রথম ফাস্ট বোলার হিসেবে তিনি ভারতের অধিনায়ক হবেন।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজের আগে সংবাদ সম্মেলনে বুমরাহ বলেছিলেন, যদি তাকে ভারতের নেতৃত্ব দেয়া হয় তবে তিনি কখনোই তা পালনে দ্বিধাবোধ করবেন না। অধিনায়কত্বের অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও এই পেসার বলেছিলেন, তিনি নেতৃত্বের দায়িত্ব পালনে আত্মবিশ্বাসী।

বুমরাহ বলেছিলেন, শুধুমাত্র ব্যক্তিগত সন্তুষ্টির জন্য আমি কখনোই (অধিনায়ক) হতে চাই না। আপনাকে আপনার কাজ করতে হবে এবং সর্বোত্তম উপায়ে মানুষকে সাহায্য করতে হবে।

গত সপ্তাহে লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে রোহিতের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। যুক্তরাজ্য সরকারের নিয়ম অনুযায়ী তিনি পাঁচ দিনের আইসোলেশনে আছেন। বুধবার ভারতের ট্রেনিং সেশনে পঞ্চম দিনের মতো রোহিত অনুপস্থিত ছিলেন।

ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় বলেছেন,আমাদের মেডিকেল টিম রোহিতকে পর্যবেক্ষণ করছে। তাকে এখনো দল থেকে বাদ দেয়া হয়নি।