চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

চার দিনেই ৫০ কোটির ঘরে ‘দ্য কেরালা স্টোরি’!

তারকাবিহীন নিতান্তই স্বল্প বাজেটের ছবি ‘দ্য কেরালা স্টোরি’। তবু বিন্দুমাত্র পিছিয়ে নেই বিতর্কে ভরপুর এই ছবিটি। প্রথমে  তামিলনাড়ু ও পরবর্তীতে পশ্চিমবঙ্গের সরকারের নিষিদ্ধ সত্ত্বেও যেন থেমে নেই পরিচালক সুদীপ্ত সেনের এই বহুল সমালোচিত এবং বিতর্কিত ছবিটি। 

বলিউড মুভি রিভিউজ বলছে, মুক্তির মাত্র চার দিনে ৪৫.৭২ কোটি রুপি আয় করেছে ছবিটি। অর্থাৎ, অর্ধশত কোটি রূপি আয় করতে আর মাত্র এক ধাপের অপেক্ষায় ‘দ্য কেরালা স্টোরি’।

মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে রাজত্ব করছে বিতর্কিত এই সিনেমা। দিন যত বাড়ছে ছবিটির আয়ও ততই বৃদ্ধি পাচ্ছে। শত বিতর্ক, নিষেধাজ্ঞা সত্ত্বেও যেন ‘দ্য কেরালা স্টোরি’র সাফল্য আটকে রাখা যাচ্ছে না। শুধু তাই নয়, ভারতের নানা প্রান্তেই এই ছবি দেখতে প্রেক্ষাগৃহে ভিড় জমাচ্ছেন দর্শকেরা।

ট্রেলার মুক্তির পর থেকেই ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটিকে ঘিরে গভীরভাবে দানা বাঁধে বিতর্কের। অভিযোগ, কেরালা থেকে ৩২ হাজার নারী নিখোঁজ, যারা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। এ সিনেমা মুক্তি পেলে কেরালায় ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট হতে পারে বলে মনে করেন রাজ্যটির মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

Reneta April 2023

এজন্য কেরালা সরকার এবং কংগ্রেসের পক্ষ থেকেও এ রাজ্যে সিনেমা মুক্তি না দেওয়ার আহ্বান জানানো হয়। পরবর্তীতে এটি আদালত পর্যন্ত গড়ায়। কিন্তু আদালত এ মামলা খারিজ করে দেন।

শুক্রবার (৫ মে) হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু, মালায়ালাম ভাষায় মুক্তি পেয়েছে এই ছবি। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি, সিদ্ধি ইদনানি, বিজয় কৃষ্ণ, প্রণয় পাচৌরি, প্রণব মিশ্র প্রমুখ।