চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

থাইল্যান্ডকে হারালেই বিশ্বকাপে বাংলাদেশ

মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাই

Nagod
Bkash July

বাকি আর মাত্র একটি ধাপ! টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের সেমিফাইনালে বাংলাদেশের সামনে বাধা থাইল্যান্ডের মেয়েরা। শুক্রবার আবুধাবিতে বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ম্যাচ, জিতলেই নিশ্চিত হয়ে যাবে সাউথ আফ্রিকা বিশ্বকাপের টিকিট।

বাছাইয়ের ফাইনালে উঠলেই মূল পর্ব নিশ্চিত— এমন সমীকরণের সামনে বাংলাদেশ-থাইল্যান্ড ছাড়াও প্রতীক্ষায় আছে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের মেয়েরা। ২৩ সেপ্টেম্বর একইদিনে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে চারদল। দুই সেমিতে বিজয়ী দুদল জায়গা করে নেবে বিশ্বকাপের মূল পর্বে।

Sarkas

গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের পর যুক্তরাষ্ট্রকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বাছাইয়ের সেমিতে এসেছে বাংলাদেশ। ব্যাট-বলের লড়াইয়ে দাপট দেখিয়ে এগোচ্ছেন সালমা-নিগার-সোহেলিরা। শুক্রবারের সেমিতে থাইল্যান্ডের বিপক্ষে ফেভারিট টিম-টাইগ্রেসই।

বাছাইয়ের শেষ চারের লড়াই জিততে পারলে আয়ারল্যান্ড বা জিম্বাবুয়ের মাঝের আরেক সেমি জয়ীর সঙ্গে ফাইনালে খেলবে বাংলাদেশ। ২৫ তারিখ বিকাল ৫টায় আবুধাবির টলারেন্স ওভালে হবে বাছাই পর্বের সেরা নির্ধারণের ম্যাচ। বিশ্বকাপ নিশ্চিতের পরও ফাইনাল ম্যাচটির গুরুত্ব থাকছে। মূল পর্বে কোন গ্রুপে কারা পড়বে তা নির্ধারণ করা হবে ফাইনালের জয়-পরাজয়ের ভিত্তিতে।

সাউথ আফ্রিকায় ১০ দলের আসর শুরু হবে আসছে বছরের ৯ ফেব্রুয়ারি, চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে আগেই নির্ধারণ করা হয়েছে ৮ দল। ২০ ওভারের মেয়েদের বিশ্বকাপে জায়গা করে নিতে বাকি লড়াইয়ে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে এবং বাংলাদেশ-থাইল্যান্ডের মেয়েরা।

২০২২ মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপ দল: সাউথ আফ্রিকা (স্বাগতিক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ/থাইল্যান্ড ও আয়ারল্যান্ড/জিম্বাবুয়ে।

BSH
Bellow Post-Green View