চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

দুই ফিফটি, এক হ্যাটট্রিকে বাংলাদেশের বিশাল জয়

Nagod
Bkash July

মালয়েশিয়ার সঙ্গে বড় জয় প্রত্যাশিতই ছিল। দুদলের শক্তির ব্যবধান অনেক। নিগারদের প্রত্যাশা পূরণের ম্যাচে বাড়তি প্রাপ্তি ফারিহার হ্যাটট্রিক। মালয়েশিয়াকে ৮৮ রানে হারিয়ে এশিয়া কাপে ফের দাপট দেখিয়েছে বাংলাদেশ।

Reneta June

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মালয়েশিয়া গুটিয়ে যায় পঞ্চাশের আগেই। ১৮.৫ ওভার ব্যাট করে তুলতে পারে মাত্র ৪১। দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। এলসা হান্টার করেন সর্বোচ্চ ৯ রান।

ফারিয়া ইসলাম তৃষ্ণা নেন প্রথম ৩টি উইকেট। ফাহিমা খাতুন, সানজিদা আক্তার ও রুমানা আহমেদ দুটি করে উইকেট নেন। একটি উইকেট সালমা খাতুনের।

বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন ফারিহা। পাঁচটি ওয়ানডে খেলা ২০ বর্ষী বাঁহাতি পেসার টি-টুয়েন্টি অভিষেকেই নাম লেখান রেকর্ডে। টি-টুয়েন্টিতে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকের রেকর্ড আছে ফাহিমা খাতুনের।

বৃহস্পতিবার টিম টাইগ্রেসের দেয়া ১৩০ রানের লক্ষ্যে নেমে মালয়েশিয়া ধীরগতিতে আগাতে থাকে। পাওয়ার প্লে’র শেষ ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে উইকেট নেন ফারিহা। যার মধ্যে দুটি বোল্ড ও একটি এলবিডব্লিউ।

ফারিহা এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে জায়গা পাননি। একাদশে ফিরেই সুইং বোলার দেখালেন ক্যারিশমা। টাইগ্রেস ওপেনার মুর্শিদা খাতুন দুই ম্যাচ পর ফিরে খেলেছেন ৫৬ রানের ইনিংস। অধিনায়ক নিগার সুলতানার ৩৪ বলে ৫৩ রানের ঝড়ো ফিফটিতে লড়াকু সংগ্রহ জমায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাল-সবুজ দল।

BSH
Bellow Post-Green View