চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছাড়পত্র পেল অনন্ত’র শত কোটি টাকার ‘দিন দ্য ডে’

অনন্ত জলীল ও বর্ষা অভিনীত প্রতীক্ষিত ছবি ‘দিন দ্য ডে’। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এরইমধ্যে এই ছবির টিজার ও ট্রেলার দেখেছেন দর্শক। জানিয়েছিলেন সম্ভাব্য মুক্তির তারিখও! এবার হাতে এলো সেন্সর ছাড়পত্র!

সম্প্রতি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে চিত্রতারকা অনন্ত জলিলের ছবি ‘দিন- দ্য ডে’। যার ফলে দেশের হলে ছবিটি মুক্তিতে আর কোনো বাঁধা রইলো না। আগামী ঈদে ছবিটি মুক্তি পাবে বলে নিশ্চিত করেন নায়ক অনন্ত জলিল নিজেই।

Reneta June

রবিবার সিনেমাটির সেন্সর সনদও হাতে পেয়েছেন বলে জানিয়েছেন ‘মোস্ট ওয়েলকাম’ ছবির এ নায়ক ও প্রযোজক। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি আসন্ন ঈদ উপলক্ষ্যে এরইমধ্যে আলোচনায়।

বিজ্ঞাপন

সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার পর অনন্ত জানান, ‘আমরা সেন্সর সনদ পেয়েছি। সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। দিয়েছেন আনকাট সনদ। দীর্ঘদিন ধরে দর্শকরা এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আসছে ঈদুল আযহায় সিনেমাটি মুক্তি পাবে।’

এর আগে চলতি বছরের শুরুতে এক সংবাদ সম্মেলন করে অনন্ত জানিয়েছিলেন, এ সিনেমার বাজেট প্রায় শতকোটি টাকা। বিশ্বের কয়েকটি দেশে এর শুটিং করা হয়েছে। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় বানানো ‘দিন দ্য ডে’র বাংলাদেশের অংশ প্রযোজক অনন্ত জলিল। এ বিষয়ে গেল বছর সংবাদ সম্মেলনে অনন্ত জানান, বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে তিনি সেই অংশটুকুতে লগ্নী করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক।

যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেইসব লোহমর্ষক প্রেক্ষাপট। ছবিতে অনন্ত ছাড়াও আছেন তার স্ত্রী ও চিত্রনায়িকা বর্ষা। ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।