চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চলে গেলেন প্রখ্যাত শিশুসাহিত্যিক আলী ইমাম

Nagod
Bkash July

চলে গেলেন দেশের প্রখ্যাত শিশুসাহিত্যিক, সংগঠক ও মিডিয়া ব্যক্তিত্ব আলী ইমাম। সোমবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

Reneta June

আলী ইমামের মৃত্যুর খবরটি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন তার ছেলে ডা. অন্তু। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

সকাল ফজরের পর ধানমন্ডি বায়তুল আমান জামে মসজিদে ফজরের নাসাজের পর ১ম জানাযা। ১০.৩০ টায় বাংলা একাডেমিতে নেয়া হবে মরদেহ। দুপুর ১.৩০ টায় বাদ যোজর চ্যানেল আই প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা। আসরের পর আজিমপুর কবরস্থানে দাফন।

ছয় শতাধিক বইয়ের লেখক আলী ইমাম ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন। কর্মজীবনের শেষ প্রান্তে একাধিক স্যাটেলাইট টিভি চ্যানেলের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ টেলিভিশনের ‘হ্যালো, আপনাকে বলছি’ (১৯৯৯-২০০৪) নামে তার উপস্থাপিত সরাসরি অনুষ্ঠানটি জনপ্রিয় হয়েছিল। এ-ছাড়াও বাংলাদেশ টেলিভিশনের বিখ্যাত প্রামাণ্য শিক্ষামূলক অনুষ্ঠান ‘দেখা হয় নাই চক্ষু মেলিয়া’র (১৯৮০-১৯৮৭) আলোচিত প্রযোজক ছিলেন আলী ইমাম।

বাংলাদেশের শিশু সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য আলী ইমাম বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (২০০১) এবং শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার (২০১২) ছাড়াও অনেক পুরস্কার লাভ করেছেন।

BSH
Bellow Post-Green View