চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

উপস্থাপনা দিয়ে মাহার স্বপ্নপূরণ, অভিনয়টাও করতে চান মন দিয়ে

Nagod
Bkash July

সঞ্চালকদের স্বপ্নের মঞ্চ রিয়্যালিটি শো! সেই সুযোগ এলো মাহমুদা মাহার। একটি বেসরকারি টিভি চ্যানেলের উদ্যোগে নির্মিত গানের রিয়্যালিটি শো’র উপস্থাপনা করছেন তরুণ এই উপস্থাপিকা। শো’টির মূল উপস্থাপনার দায়িত্ব পেলেন তিনি।

‘বাংলার গায়েন’ নামের ওই আয়োজনে মূল বিচারকের দায়িত্ব পালন করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার-সংগীত পরিচালক শওকত আলী ইমন, ইমন সাহা ও গীতিকার কবির বকুল।

Sarkas

ইতোমধ্যে শুরু হয়েছে প্রতিযোগিতা। অনলাইনে প্রায় ২৭ হাজার প্রতিযোগীর আবেদনের মধ্যে নিয়ম ও যাছাই-বাছাই শেষে ১৫০ জনকে বাছাই করা হয়েছে বলে জানিয়েছেন মাহা। তাদের নিয়ে মাহার উপস্থাপনায় স্টুডিও অডিও রাউন্ড শুরু হয়েছে। সেখান থেকে ৬০ জনকে বাছাই করে গানের বিভিন্ন প্রযোগিতায় নেয়া হচ্ছে। বর্তমানে সেরা ৩০ নির্বাচিত করার বাছাই প্রক্রিয়া চলছে বলে চ্যানেল আই অনলাইনকে জানান মাহমুদা মাহা।

ফোক গান প্রাধান্য দিয়ে গানের এই প্রতিযোগিতা করা হচ্ছে। উপস্থাপিকা মাহা মনে করেন, ম্যাস ক্রাউড কানেক্ট করার মতো শো এটি। তিনি বলেন, এত বড় রিয়্যালিটি শো-এর উপস্থাপনার দায়িত্ব পাওয়া স্বপ্ন পূরণের মতো। যে টিভিতে প্রচার হচ্ছে সেখানকার অনুষ্ঠান প্রধান আমাকে ডেকেছিলেন। সেখানে আমাকে বলা হয়েছিল কয়েকটি শো’র মধ্যে যে একটি আমাকে দিয়ে করানো হবে। ফাইনালি বাংলার গায়েন’র দায়িত্ব পেলাম।

রিয়্যালিটি শো’র উপস্থাপনার দায়িত্ব পাওয়া যেমন উপভোগ্যের, তেমনি চ্যালেঞ্জিং বলে অনুভব করছেন মাহা। বলেন, এটি সেলেব্রেটি টক শো নয় যে আগে থেকে স্টাডি করা থাকবে। এখানে বাস্তবতা ফেইস করতে হচ্ছে। প্রত্যেক প্রতিযোগীর বিভিন্ন গল্প আছে। তাই তাদের সাথে মিশে আমাকে গল্পগুলো বের করে আনতে হচ্ছে। পরিশ্রম করে সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হয়। শুরুতে নার্ভাস হয়ে যাচ্ছিলাম, কিন্তু এখন ওয়ার্ক ফ্রেন্ডলি লাগছে।

গত ৭ বছর ধরে থিয়েটারে অভিনয় ও উপস্থাপনায় যুক্ত মাহমুদা মাহা। বছর তিনেক আগে চ্যানেল আইয়ের ‘কথাবার্তা’ নামে একটি অনলাইন শো দিয়ে পরিচিতি বাড়ে তার। পরে চ্যানেল আইয়ের একাধিক অনুষ্ঠানের উপস্থাপনা তার ক্যারিয়ারে বাড়তি পাওনা হিসেবে কাজ করে। মাহা বলেন, চ্যানেল আইয়ে কাজের সুযোগ পাওয়া আমার অনেককিছু শেখার সুযোগ হয়েছে। শাইখ সিরাজ স্যার নিজে উপস্থাপনাকদের বিভিন্ন পরামর্শ দেন।

মাহা বলেন, চ্যানেল আই থেকে বের হওয়ার পর মানুষ আমাকে অন্যভাবে মূল্যায়ন করেছে। এখান থেকে বেরিয়ে আমার আর পিছনে তাকাতে হয়নি।

বর্তমানে ‘বাংলার গায়েন’র পাশাপাশি আরও দুটো টিভিতে মাহার অনুষ্ঠান প্রচার হচ্ছে। তিনি জানান, প্রতিদিন টিভিতে তার কোনো না কোনো শো যাচ্ছে। ‘বাংলার গায়েন’ শুটিং শুরু করেছেন ১১ সেপ্টেম্বর থেকে, টিভিতে প্রচার হবে ২৭ সেপ্টেম্বর থেকে।

উপস্থাপনার বাইরে অভিনয়ও করছেন মাহা। এর আগে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় আছে মাহা অভিনীত আওয়াজ রেজার পরিচালনায় ‘মেঘরোদ্দুর খেলা’ ও মুশফিকুর রহমান গুলজারের পরিচালনায় ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসিক খোকা’ নামে দুটি সরকারী অনুদানের সিনেমা । মাহা বলেন, দুটিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি।

মাহা বলেন, অভিনয়টা আমার একটু বেশি ভালো লাগে। আমার ইচ্ছে কখনো অভিনয়ের জন্য বাড়তি সময় ও সুযোগ পেলে অভিনয়টা বেশি করবো।

BSH
Bellow Post-Green View