চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্কিন প্রেসিডেন্ট অপরাহ উইনফ্রে?

২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিজয়কে টকশো আইকন অপরাহ উইনফ্রের জন্য স্মরণীয় মুহূর্ত উল্লেখ করে ভবিষ্যতে তিনি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে এমন কথা ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

তিনি চাইলেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেন, সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে তাকে এমন প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল। উত্তরে উইনফ্রে হেসে উঠেন এবং ‘ওহ’, ‘ওহ’ শব্দ করে তার প্রতিক্রিয়া জানান।

বিজ্ঞাপন

রাসেল নাগলার সঞ্চালনায় গত ১২ ডিসেম্বর এই অনুষ্ঠানটি রেকর্ড করা হলেও তা প্রচারিত হয় গত বুধবার।

‘আপনি সম্ভবত প্রশ্নের মাধ্যমে নির্বাচিত প্রেসিডেন্টের ভিত দুর্বল করে দিতে পারেন’ রাসেল নাগলারের এমন প্রশ্নে উইনফ্রে হেসে বলেন, আমি আসলে ওভাবে ভাবিনা, এমনকি এই আলোচনা কখনও সম্ভব বলে আমি মনে করি না।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি শুধু ভাবছি ব্রুমবার্গের বিলিয়নেয়ার ডেভিড রুবেনস্টেইনের কথা, কেননা তার শো’গুলোর আলোচনা হয়  অনেক বেশি প্রাণবন্ত।

উইনফ্রে আরো বলেন, না, যা ঘটছে ঠিক তা না, কিন্তু আমি মনে করি, চিন্তাকে আরো ভালভাবে ব্যবহার করা যায় এসব ক্ষেত্রে। কেননা আপনি যতটা জানেন আমি ভাবছি,কিন্তু আপনি তার চেয়েও অনেক বেশি জানেন।

এসব বিষয়ে আপনার যুক্তরাষ্ট্রের নির্বাচিত সরকারের অভিজ্ঞতার প্রয়োজন আছে কিনা ? এমন প্রশ্নের  জবাবে তিনি বলেন, আমি মনে করি, আমার কোন অভিজ্ঞতা নেই, এমনকি  আমি প্রচুর জানিও না এবং আমি এখন এটা নিয়ে ভাবছি। জানুয়ারিতেও স্টিফেন কলবার্ট এর সাথে এক লেট শোতে উইনফ্রে তার এ অল্প ধারণার কথা বলেন।

প্রাক্তন এ টকশো সঞ্চালক রাজেনৈতিক ক্ষেত্রেও নিজের পারদর্শীকার প্রমাণ রেখেছেন। ২০০৮ সালে নির্বাচনে তিনি তার শোতে বারাক ওবামাকে সমর্থন করেন এবং প্রাইমারি নির্বাচনে হিলারী ক্লিনটনের বিরুদ্ধে অবস্থান নেন। কিন্তু ২০১৬ সালের নির্বাচনে তিনি হিলারী ক্লিনটনকে উৎসাহিত করেন তার শোর মাধ্যমে এবং ট্রাম্পের বিরুদ্ধে মতামত দেন।

তবে জনপ্রিয় এ সঞ্চালন খুব শিগগিরই নিজ কর্মস্থলে ফিরবেন না এমনটাই জানিয়েছেন সিএনএনকে।

Bellow Post-Green View