চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হার দিয়ে আসর শুরু করেছিলো কুমিল্লা

বরিশাল বুলসকে হারিয়ে বিপিএলে নিজেদের প্রথম আসরেই শিরোপা জিতে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে বরিশালকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা। অথচ চ্যাম্পিয়ন এই কুমিল্লাই আসর শুরু করেছিলো হার দিয়ে।

গ্রুপপর্বের প্রথম ম্যাচে তার ৬ উইকেটের বড় ব্যবধানে হারে ঢাকা ডাইনামাইটসের কাছে। তবে এরপরই ঘুড়ে দাঁড়ায় মাশরাফির নেতৃত্বাধীন দলটি। দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৭ উইকেটে হারায় তারা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

গ্রুপপর্বের অষ্টম ম্যাচে বরিশাল বুলসের মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ওই ম্যাচে বরিশালকে ৮ উইকেটে হারায় কুমিল্লা। এর পরের ম্যাচে আরো বড় জয় পায় মাশরাফির দল। এবার রংপুর রাইডার্সকে হারায় ৯ উইকেটে।

টানা তিন ম্যাচ জয়ের পর আবার হারে কুমিল্লা। এবার মুশফিকুর রহিমের সিলেট স্টারসের কাছে ৪ উইকেটে হারে তারা।

তবে পরের ম্যাচেই আবার জয়ে ফেরে কুমিল্লা। ঢাকা ডাইনামাইটকে ১০ রানে হারায় তারা। এর পরের ম্যাচে চিটাগং ভাইকিংসকে আবার হারায় কুমিল্লা। এবার তাদের জয় ৫ উইকেটে।

গ্রুপপর্বের ২৩তম ম্যাচে আবার বরিশালের মুখোমুখি হয় কুমিল্লা। এবার জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয়ের পর দ্বিতীয় সাক্ষাতে বরিশালকে ৭ উইকেটে হারায় কুমিল্লা। তবে ২৬তম ম্যাচে আবার হার।

প্রথম সাক্ষাতে সাকিবের রংপুরকে হারালেও পরের সাক্ষাতে ২১ রানে হারে তারা। ২৯তম ম্যাচে সিটেলকে ৭১ রানে হারিয়ে প্রথম সাক্ষাতে হারের শোধ নেওয়ার পাশাপাশি জয়ে ফেরে কুমিল্লা।

গ্রুপপর্ব শেষে কোয়ালিফাইং ম্যাচে রংপুরের মুখোমুখি হয় কুমিল্লা। গ্রুপপর্বের দুই সাক্ষাতে একবার করে জয় পায় উভয় দল। কিন্তু কোয়ালিফাইং ম্যাচে মাশরাফির দলের সামনে দাঁড়াতেই পারেনি সাকিবের রংপুর।

সাকিবদের ৭২ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। আর বরিশাল বুলসের বিপক্ষে ফাইনালেও গ্রুপপর্বের মতো অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।