চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘সিটি ছাড়াটা আমার জীবনের সবচেয়ে বড় ভুল’

বলেছেন মারিও বালোতেল্লি

উড়ন্ত ফর্মে থাকা মারিও বালোতেল্লি ২০১৩ সালে ইংল্যান্ড ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ইতালির মিলানে। ২০ মিলিয়ন ইউরোতে সে বছর জানুয়ারির উইন্ডোতে ম্যানচেস্টার সিটি ছেড়ে এসি মিলানে যোগ দিয়ছিলেন ইতালিয়ান এ স্ট্রাইকার। কিন্তু মিলানে বেশিদিন স্থায়ী হতে পারেননি বালোতেল্লি। এক বছরের ব্যবধানে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দেন তিনি।

কিন্তু এরপর আর কখনোই চিরচেনা রূপে ফিরতে পারেননি ২০১২ ইউরোর সর্বোচ্চ এ গোলদাতা। ৯ বছরে ক্লাব বদলেছেন ৯ বার। তবে ভাগ্যের আর পরিবর্তন হয়নি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ক্যরিয়ারের এমন অধপতনে হতাশ বালোতেল্লি, পুড়ছেন আক্ষেপের আগুনে। ক্রান্তিলগ্নে এসে ম্যানচেস্টার সিটি ছেড়ে এসি মিলানে যোগ দেওয়াটাকেই জীবনের সবচেয়ে বড় ভুল মনে করছেন তিনি। বুধবার দ্য অ্যাথলেটিককে দেয়া এক সাক্ষাতকারে এ কথা জানিয়েছেন বালোতেল্লি।

‘সিটি ছাড়াটা আমার জীবনের সবচেয়ে বড় ভুল। মিলানে গিয়েও অর্ধেক বছর আমি খুব ভালোই খেলেছি। এরপর কিছু সমস্যার কারণে আর ফিরতেই পারিনি। এখন আমার বয়স বেড়েছে। এখন মনে হচ্ছে তখন সিটি ছাড়াটা আমার ঠিক হয়নি।’

‘সিটির উত্তরোত্তর উন্নতি দেখে এখন আফসোস হয়। আমিও সার্জিও আগুয়েরোর মতো থেকে সেখানে থেকে যেতে পারতাম। আমি নিশ্চিত, সিটিতে থেকে গেলে আমি একবার হলেও ব্যালন ডি অর বা গোল্ডেন বল পেতাম।’

বালোতেল্লির বিদয়ের পর গত ৬ মৌসুমে ৪ বার প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে সিটিজেনরা। এছাড়া ৬৬ পয়েন্ট নিয়ে এবারের আসরেও শিরোপা জয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে পেপ গার্দিওলার শিষ্যরা।