চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এমপি নিক্সনের বিরুদ্ধে ইসি’র মামলা

ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার সকালে ফরিদপুরের চরভদ্রাসন থানায় এই মামলা দায়ের করা হয়।

মামলার বাদী চরভদ্রাসন উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নোয়াবুল ইসলাম।

নির্বাচন পরিচালনায় বাধা দেয়ার কারণে নির্বাচনী আইনে নিক্সন চৌধুরীকে একমাত্র আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

পাশাপাশি জেলা প্রশাসক অতুল সরকারকে হুমকি ও চরভদ্রাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানাকে করা ফোন কলে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালাগালি করার বিষয়ও উল্লেখ করা হয়েছে মামলায়।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চরভদ্রাসন থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ বিধি অনুযায়ী নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে মামলার এজাহারে অনুরোধ জানানো হয়েছে।

একজন সংসদ সদস্য হওয়া সত্ত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে নির্বাচনের প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ করে এবং নির্বাচনী দায়িত্ব এবং সরকারি কর্তব্য পালনরত কর্মকর্তাদের হুমকি, গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করে নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

রিটার্নিং অফিসার নওয়াবুল ইসলাম বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া নির্দেশনা অনুযায়ী মামলাটি দায়ের করা হয়েছে।

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের এজাহার দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম। তিনি জানান, এব্যাপারে প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে মামলাটি রুজু করা হবে।

গত ১০ অক্টোবর নির্বাচন পরবর্তী বিজয় সমাবেশে জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকারকে হুমকি দেন এমপি নিক্সন চৌধুরী। এছাড়া ফোনে চরভদ্রাসনের ইউএনও ও ভাঙ্গা উপজেলার এসিল্যান্ডকেও গালিগালাজ করেন তিনি। চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার (১০ অক্টোবর) এই দুটি ঘটনা ঘটে।

এই দুই ঘটনার ভিডিও এবং অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়লে দেশব্যাপী তা ভাইরাল হয়।