চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুরু হচ্ছে ইউসিমাস জাতীয় অনলাইন প্রতিযোগিতা

আগামী ৩০ আগস্ট দিনব্যাপী শুরু হচ্ছে ইউসিমাস জাতীয় অনলাইন প্রতিযোগিতা ২০২১। যেখানে দেশের হাজার হাজার শিক্ষার্থীরা তাদের মেধা যাচাইয়ের জন্য অংশ নিতে পারবে।

রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৮ আগস্ট। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে ও নিবন্ধন করতে : https://bangladesh.ucmas.my এই আগ্রহীদের অনুরোধ করা যাচ্ছে।

আজ বুধবার ইউসিমাস জিনিয়াস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও ন্যাশনাল ফ্রানচাইঞ্জি মো. আহসান কবিরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

এতে আরও বলা হয়, ইউসিমাস একটি বিজ্ঞানভিত্তিক আন্তর্জাতিক মেধা বিকাশ প্রশিক্ষণ পদ্ধতি। ইউসিমাস মালয়েশিয়া এবং ইউসিমাস বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ‘ইউসিমাস জাতীয় অনলাইন প্রতিযোগিতা-২০২১’ দেশব্যাপী একটি বৃহৎ প্লাটফর্মের ব্যবস্থা করছে, যেখানে দেশের হাজার হাজার শিক্ষার্থীরা তাদের মেধা যাচাইয়ের জন্য অংশ নিতে পারবে।

এই অনলাইন প্রতিযোগিতার উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা যেমন মনোযোগ, কল্পনাশক্তি, গাণিতিক দক্ষতা বৃদ্ধি, গতি ও নির্ভুলতা এবং আত্মবিশ্বাস বৃদ্ধি করা। ৪ থেকে ১৬ বছর বয়সী সকল শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে যেখানে থাকবে শুধুমাত্র যোগ ও বিয়োগ সম্পর্কিত প্রশ্নবলী। এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধা যাচাইসহ গণিত ও অন্যান্য বিষয়ে দক্ষতা বৃদ্ধির সাথে সাথে উন্নত ভবিষ্যত গঠণে সহায়ক ভূমিকা রাখবে।

ইউসিমাস সফলভাবে ৮০টিরও অধিক দেশে ৬০০০ এর অধিক শাখার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে, যেখানে ৩০ লক্ষ্যে বেশি শিক্ষার্থী সারা বিশ্বব্যাপী প্রশিক্ষণ প্রাপ্ত হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ সবসময় একটি ভাল উদ্যোগ যা আমাদের আত্মবিশ্বাসী হতে সহায়তা করে।

প্রত্যেক অংশগ্রহণকারীর জন্য থাকছে আন্তর্জাতিক ই সার্টিফিকেট এবং মেডেল এবং বিশেষ পুরস্কার হিসেবে থাকছে রিটান এয়ার টিকিটস (ঢাকা- কক্সবাজার-ঢাকা) ল্যাপটপ, ট্যাপ ট্রফি ও পদক।