চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষকদের ওপর হামলায় জাফর ইকবাল পুত্র-কন্যার প্রতিবাদ

গত ৩০ আগস্ট সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য-বিরোধী আন্দোলনে শিক্ষকদের ওপর চালানো হামলায় ড. মুহম্মদ জাফর ইকবালের স্ত্রী ড. ইয়াসমিন হকসহ বেশ কয়েকজন শিক্ষক আহত হন। শিক্ষকদের ওপর ওই হামলার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন অনেকেই।

এবার সামাজিক মাধ্যমে হামলার প্রতিবাদ জানিয়েছেন মুহম্মদ জাফর ইকবাল এবং ইয়াসমিন হকের মেয়ে ইয়েশিম ইকবাল এবং ছেলে ড. নাবিল ইকবাল। প্রতিবাদটি নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেছেন ইয়েশিম।

পোস্টে ইয়েশিম এবং নাবিল লিখেছেন, আমরা, ডঃ ইয়াসমিন হকের সন্তানেরা ৩০ আগস্ট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি যে আচরণ করা হয়েছে তার প্রতি এই লেখার মাধ্যমে ধিক্কার জানাই।

শিক্ষকদের সন্তান হবার সুবাদে আমাদের সৌভাগ্য হয়েছিল শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বড় হবার। সে জন্য আমরা খুব কাছ থেকে দেখে এসেছি শিক্ষকরা কেবল শিক্ষাদানের দায়িত্বপালনের উর্ধ্বে গিয়ে কতটা ভালবাসা আর আন্তরিক শ্রম দিয়েছেন ছাত্রছাত্রীদের প্রতি।

সে কারণে আমরা ভীষণ হতবাক যে কিছু ছাত্র এই ভালবাসা ও আন্তরিকতার প্রতিদান দিলো শিক্ষকদের গায়ে হাত তুলে। আমাদের স্মৃতিতে যে ক্যাম্পাসের কথা মনে পরে, যেখানে আমরা বড় হয়েছি, সে একই ক্যাম্পাসের কিছু ছাত্ররা শিক্ষকদের উপর, আমাদের মায়ের উপর হামলা করতে পারে তা আমরা কিছুতেই মেনে নিতে পারছি না।

আমরা শাবিপ্রবির শিক্ষকদের উপর এই আক্রমনের তীব্র নিন্দা জানাই।