চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লেবাননে নিষিদ্ধ ‘ওয়ান্ডার ওম্যান’

বিশ্বের বিভিন্ন দেশে যখন আজ শুক্রবার এক যোগে মুক্তি পাচ্ছে ‘ওয়ান্ডার ওম্যান’ ছবিটি, তখন লেবাননে তা নিষিদ্ধ করা হয়েছে। কারণ গ্যাল গাদত। ‘ওয়ান্ডার ওম্যান’ ছবিতে নাম ভূমিকায় তিনিই অভিনয় করেছেন।

জানা গেছে, গ্যাল গাদত ইসরায়েলের নাগরিক। দুই বছর কাজ করেছেন ইসরায়েল সেনাবাহিনীতে। তার রয়েছে সামরিক বাহিনীর প্রশিক্ষণ। তিন বছর আগে গাজায় ইসরায়েল সেনাবাহিনীর আক্রমণকে তিনি সমর্থন জানিয়েছিলেন। ওই সময় সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের মত প্রকাশ করে পোস্ট দিয়েছিলেন তিনি।

এক দশক আগেই ইসরায়েলের সঙ্গে কূটনৈতিকসহ সব ধরনের সম্পর্ক ছিন্ন করে লেবানন। ইসরায়েলে উৎপাদিত কোনো পণ্য এমনকি কোনো ইসরায়েলি নাগরিকও সে দেশে ভ্রমণ করতে পারবে না। ওয়াশিংটন পোস্ট, বিবিসি।

এদিকে আজ বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘ওয়ান্ডার ওম্যান’ ছবিটি। ঢাকার স্টার সিনেপ্লেক্সে ছবিটির প্রদর্শনী হচ্ছে।

‘ওয়ান্ডার ওম্যান’ ছবিতে গ্যাল গাদত

এবার পৃথিবীকে বাঁচাতে ‘ওয়ান্ডার ওম্যান’ হয়ে আসছেন আমাজনের রাজকন্যা। তিনি ইসরায়েলি সুন্দরী গ্যাল গাদত। সম্প্রতি এক টিভি অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি আরও একবার পৃথিবীকে রক্ষা করার চেষ্টা করেছি। আর এটা খুব কঠিন দায়িত্ব!’

জানালেন, ‘ওয়ান্ডার ওম্যান’ ছবির শুটিং করতে গিয়ে বড় বড় কষ্ট সহ্য করতে হয়েছে তাকে। ছবির শুটিংয়ের আগে প্রতিদিন ছয় ঘণ্টা করে ছয় মাস প্রশিক্ষণ নিয়েছেন। দুই ঘণ্টা ব্যায়াম, দুই ঘণ্টা ফাইটিং কোরিওগ্রাফি আর দুই ঘণ্টা ঘোড়ায় চড়েছেন।

‘ওয়ান্ডার ওম্যান’ ছবির ট্রেলার রীতিমত কাঁপিয়ে দিয়েছে গোটা সুপারহিরো সিনেমা জগতকে। জানা গেছে, প্রকাশের ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই এই ছবির ট্রেলারটি ছয় কোটিরও বেশি দেখা হয়েছে।